এশিয়ান তায়কোয়ান্দো চ্যাম্পিয়ন ইরান

অনলাইন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২৪, ২০:২৩

ইরান শনিবার ২০২৪ এশিয়ান তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে। ইরানের তায়কোয়ান্দো ক্রীড়াবিদরা ভিয়েতনামের দা নাংয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় তিনটি স্বর্ণ, তিনটি রৌপ্য তিনটি ব্রোঞ্জ পদক জিতেছেন। মেহেদি হাজি মুসাই পুরুষদের -৫৮ কেজির ফাইনালে কোরিয়ান প্রতিদ্বন্দ্বী পার্ক তাই-জুনকে হারিয়ে স্বর্ণপদক জিতেছেন।

মোহাম্মদ হোসেইন ইয়াজদানি পুরুষদের -৮৭ কেজিতে স্বদেশী মেহরান বারখোরদারিকে হারিয়ে সোনা জিতেছেন। পুরুষদের +৮৭ কেজি ওজন বিভাগে কোরিয়ান তায়কোয়ান্দো অ্যাথলেট পার্ককে পরাজিত করার পরে আরিয়ান সালিমিও একটি সোনা জিতেছেন।

অন্যদিকে আলি খোশরাভেশ পুরুষদের -৮০ কেজির ফাইনালে উজবেকিস্তানের জাসুরবেক জয়সুনভের কাছে হেরে রৌপ্য জিতেছেন। পুরুষদের -৫৮ কেজি এবং পুরুষদের -৬৩ কেজিতে যথাক্রমে আবুলফজল জান্দি এবং মতিন রেজাই দুটি ব্রোঞ্জ পদক জিতেছেন।

এছাড়াও মেলিকা মিরহোসেইনি নারীদের-৭৩ কেজিতে একটি রৌপ্য পদক জিতেছেন এবং সাইদে নাসিরি নারীদের -৪৬ কেজিতে একটি ব্রোঞ্জ পদক জিতেছেন।

দক্ষিণ কোরিয়া তিনটি স্বর্ণ, দুটি রৌপ্য এবং পাঁচটি ব্রোঞ্জ নিয়ে চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় হয়েছে। অন্যদিকে দুটি স্বর্ণ চারটি ব্রোঞ্জ জিতে চীন তৃতীয় হয়েছে। সূত্র- তেহরান টাইমস

(ঢাকাটাইমস/২০মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :