অবৈধ সম্পদ অর্জন: সস্ত্রীক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মে ২০২৪, ১৯:১৩ | প্রকাশিত : ২৮ মে ২০২৪, ১৮:৫০

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে কুমিল্লা জেলা পুলিশের পরিদর্শক জিয়াউল চৌধুরী ও তার স্ত্রী ফারজানা হোসেন রিমার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ইমরান খান বাদী হয়ে এই মামলা করেন।

মামলায় সস্ত্রীক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে ২৩ লাখ ৯২ হাজার ৮৬৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়েছে, পুলিশ পরিদর্শক জিয়াউল চৌধুরী ও তার স্ত্রী ফারজানা হোসেন রিমা পরস্পর যোগসাজশে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য ও জাল হলফনামা তৈরি করে ২৩ লাখ ৯২ হাজার ৮৬৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদকে বৈধ করার চেষ্টা করায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/২০১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

এজাহারে আরও বলা হয়েছে, জিয়াউল চৌধুরী ২০১৮ সালের ২৭ নভেম্বর নিজ এবং তার স্ত্রীর নামে মোট ৭ লাখ ১ হাজার ৯০২ টাকার স্থাবর ও ৪০ লাখ ৫ হাজার ৪২৬ টাকার অস্থাবরসহ মোট ৪৭ লাখ ৭ হাজার ৩২৮ টাকার সম্পদের ঘোষণা দিয়েছেন। যার মধ্যে জিয়াউল চৌধুরী তার স্ত্রীর নামে কুমিল্লা প্রধান ডাকঘরের ২৪ লাখ টাকার সঞ্চয়পত্র ক্রয় দেখিয়েছেন। যা তিনি নিজের মা ও শাশুড়ি থেকে প্রাপ্ত হয়েছেন বলে দেখিয়েছেন। এ সঞ্চয়পত্র ক্রয়ের টাকার উৎস বৈধ করতে গিয়ে হলফনামায় ভুয়া দলিল ব্যবহার করেছেন তিনি।

(ঢাকাটাইমস/২৮মে/এমআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :