রাবি শিক্ষিকার মৃত্যু: প্ররোচণার অভিযোগে সহকর্মী গ্রেপ্তার

রাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৬, ২৩:১২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সহযোগী অধ্যাপক আকতার জাহানের ‘আত্মহত্যা’য় প্ররোচণার মামলায় একই বিভাগে তার এক সহকর্মীকে দুইদিন জিজ্ঞাসাবাদের পর গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে নগরীর গোয়েন্দা পুলিশ। তার নাম মোহা. আতিকুর রহমান রাজা। তিনি একই বিভাগের সহকারী অধ্যাপক এবং বিশ্ববিদ্যারয়ের সাবেক সহকারী প্রক্টর।

শনিবার বিকাল পৌনে পাঁচটার দিকে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) আল আমীন।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে নগরীর তালাইমারী এলাকা থেকে আকতার জাহান জলির ‘আত্মহত্যার’ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছিলো।’

‘আকতার জাহানের ফোনকল ও ক্ষুদেবার্তার লিস্ট উদ্ধারের পর সেগুলো যাচাইবাছাই করে এবং আতিকুর রহমানের সঙ্গে কথা বলে আকতার জাহানের ‘আত্মহত্যার’ পেছনে তার জড়িত থাকার বিষয়ে নিশ্চিত হয়েছি।’

গত ৯ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে শিক্ষকদের আবাসিক ভবনে নিজ কক্ষের দরজা ভেঙে আকতার জাহানের লাশ পাওয়া যায়। পরে ওই ঘরের টেবিলে একটি চিরকুট পাওয়া গেছে, যেখানে ‘আত্মহত্যার’ কথা জানিয়ে ‘কেউ দায়ী নয়’ বলা হলেও নিজের সন্তানের গলায় ‘ছুরি ধরার’ অভিযোগ আনা হয়েছে সাবেক স্বামীর বিরুদ্ধে।

এ ঘটনায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগে তার পরিবারের পক্ষ থেকে একটি মামলাও করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে ১৯৯৭ সালে শিক্ষক হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যোগ দেন আকতার জাহান। চাকরিতে যোগ দেওয়ার আগেই বিয়ে করেন তানভীর আহমেদকে। তানভীরের সঙ্গে সম্পর্কের অবনতি হলে ২০১২ সালে জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষে ওঠেন আকতার জাহান। এরমধ্যে গত বছরের শেষ দিকে তানভীর আবার বিয়ে করেন।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :