রোকেয়া দিবসে মুকসুদপুরে পাঁচ নারীকে জয়িতা সম্মাননা

মুকসুদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৬, ১৬:১৬ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৬, ১৬:১০

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে গোপালগঞ্জের মুকসুদপুরে পাঁচ জয়িতাকে সম্মাননা দেয়া হয়েছে। শুক্রবার সকালে মুকসুদপুর উপজেলা মহিলা অধিদপ্তরের উদ্যোগে এই সম্মাননা দেয়া হয়।

দিবসটি উপলক্ষ্যে সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনায় প্রধান অতিথির বক্তব্য দেন মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম।

তিনি বলেন, বেগম রোকেয়া শুধু একটি নামই নয়। তিনি ছিলেন নারী শিক্ষার একটি প্রতিষ্ঠান। ঊনবিংশ শতাব্দীর কুসংস্কারাচ্ছন্ন রক্ষণশীল সমাজের শৃঙ্খল ভেঙে তিনি নারী জাতির মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন। ক্ষুরধার লেখনীর মাধ্যমে তিনি নারীর প্রতি সমাজের অন্যায় ও বৈষম্যমূলক আচরণের মূলে আঘাত হানেন। তিনি শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনসহ বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কাজের মধ্য দিয়ে পশ্চাৎপদ নারী সমাজকে আলোর পথ দেখান।

পরে পাঁচটি ক্যাটাগরিতে মোট পাঁচ জয়িতারকে সম্মাননা দেয়া হয়। তারা হলেন- পারভীন বেগম, শিউলি খানম, ফাতেমা বেগম, রিজিয়া বেগম, লক্ষী বিশ্বাস।

উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা শহিদুল ইসলামের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান মিয়া, মুকসুদপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম রেজায়েত আলী, নজরুল ইসলাম, আমিনুল ইসলাম পান্নু, ফায়েকুজ্জামান প্রমুখ।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত