সাপ আতঙ্কে মানিকগঞ্জ নির্বাহী কর্মকর্তা

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০১৬, ১৮:৩৫

সপ্তাহ খানেক আগে মানিকগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার অফিসের অফিস সহকারী হাবিবুর রহমান তার থাকার রুমে (ইউএনও অফিসের পাশের রুম) একটি দারাইজ সাপ দেখতে পান। এরপর বিষয়টি তিনি নির্বাহী কর্মকর্তা শাহাদত খন্দকারকে জানালে তিনি সাপটিকে মেরে ফেলার নির্দেশ দিয়ে অফিসে ও চারপাশে কার্বোলিক এসিড ছিটিয়ে দেয়ার নির্দেশ দেন।

তখন নির্বাহী কর্মকর্তা সাপের বিষয়টি তেমন আমলে নেননি।

মঙ্গলবার দুপর দেড়টার দিকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদত খন্দকার অফিসে এসে তার চেয়ারে বসার পর হঠাৎ তার পাশের অপর একটি চেয়ারের নিচে চোখ পড়ে। এ সময় তিনি চেয়ারের পায়ার সাথে পেঁচানো অবস্থায় প্রায় সাড়ে তিন হাত একটি সাপ দেখতে পান। এ সময় তিনি বেরিয়ে পড়েন। অফিস সহকারী হাবিবুর রহমানকে সাপটি দ্রুত মেরে তা সরিয়ে ফেলার নির্দেশ দেন। এরপর থেকে অফিসে মধ্যে তিনি সাপ আতঙ্কে ভুগছেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহাদত খন্দকার ঢাকাটাইমসকে বলেন, প্রথমে সাপের বিষয়টি আমি আমলে নেইনি। আজ নিজ কক্ষে এমন বিষধর সাপ দেখে ভয় করছে।

তিনি বলেন, আমার অফিসের পেছনে অনেক জঙ্গল ও গাছপালা রয়েছে। তার ধারণা, এই সাপের উৎপত্তি সেখান থেকে হতে পারে। তবে সাপের নামটি তিনি বলতে পারেনি। ধারণা করা হচ্ছে এটি দারাইজ সাপ হতে পারে।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত