মুক্তিযুদ্ধের নাটক ‘নেগেটিভ শয়তান’ দেখে কেঁদেছে মানুষ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০১৬, ১৭:৩৬

ফরিদপুরের আলফাডাঙ্গায় মহান বিজয়ের মাস উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক ‘নেগেটিভ শয়তান’ মঞ্চস্থ হয়েছে। উপজেলার বুড়াইচ ইউনিয়নের জয়দেবপুর বাজার সংলগ্ন মাঠে এই নাটক দর্শককে যেন ফিরিয়ে নিয়ে যায় ৭১-এর মুক্তিযুদ্ধে।

মহান মুক্তিযুদ্ধ পরবর্তী-পরাজিত শক্তির আস্ফালন, দম্ভোক্তি, ও তাদের নানান অন্যায় অসঙ্গতির গল্প নিয়ে সাজানো হয়েছিল নাটকটি। মুক্তিযুদ্ধের এই নাটক দেখতে কনকনে শীতে বুধবার রাতে বিভিন্ন শ্রেণি পেশার হাজারো মানুষ ভিড় করে। দর্শক এই নাটক দেখে চোখের জল ধরে রাখতে পারেনি। নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত চিত্র দেখে আবেগাপ্লুত হয়।

সাজ্জাদুর রহমান এর রচনা ও মানোয়ার হোসেন চৌধুরীর নির্দেশনায় এর আয়োজন করে জয়দেবপুর বন্ধু সংগঠন। নাটকটিতে অভিনয় করেন জাহিদ, জসিম, রিয়াজ মুস্তাফিজ, মুজিব, মেহেদি, শিমুলসহ আরও অনেকে।

মো. জাকির হোসেন এর সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বুড়াইচ ইউনিয়নের চেয়ারম্যান আ. ওহাব পান্নু, আলফাডাঙ্গা থানার এস আই মো. মাসরুল আলম, সহকারি আইনজীবী মো. জাকির হোসেন, স্থানীয় ইউপি সদস্য সার্জেন্ট (অব.) মো. সিরাজুল ইসলাম, সমাজ সেবক মুসাররফ হোসেন মুসাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকরা।

আলফাডাঙ্গার জনপ্রিয় ফেসবুক পেজ ‘আলফাডাঙ্গা পেজ’ ফেসবুকে অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করে।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :