কাজ শেষেও পড়ে আছে শহর ফোঁড়া ড্রেজার পাইপ

মঞ্জুর রহমান, মানিকগঞ্জ থেকে
| আপডেট : ০৬ জানুয়ারি ২০১৭, ০৮:৫১ | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৭, ০৮:৪২

সরকারি কাজের নামে সাধারণ মানুষ ও যানবাহনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে শহরের প্রধান সড়কের ওপর বসানো হয়েছিল ড্রেজারের পাইপ। কাজ শেষ হয়ে গেছে বেশ আগে। কিন্তু  এখনো সরানো হয়নি পাইপগুলো। বরং পাইপলাইন বাড়িয়ে এখন অন্যের নিচু জমি ভরাট করা হচ্ছে।

এই পাইপ ব্যবহার করে বেউথা কালীগঙ্গা নদী থেকে বালু এনে ফেলা হয় দেবেন্দ্র কলেজের পেছনের বনগ্রাম চকে। গত ১৩ নভেম্বর এ বিষয়ে ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকমে প্রতিবেদন প্রকাশের পর জেলা প্রশাসন ও  কলেজের অধ্যক্ষ বলেছিলেন, সরকারি দেবেন্দ্র কলেজের মাঠ ভরাট শেষ হলে ঠিকাদার ড্রেজারের পাইপ সরিয়ে নেবে। কিন্তু ঠিকাদার সরকারি কাজ শেষ করে ড্রেজারের পাইপ বাড়িয়ে নিয়ে গেছেন দেবেন্দ্র কলেজের পেছনের বনগ্রাম চকে।

বিষয়টি  সরকারি দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ ও জেলা প্রশাসনের নজরে আনলে নড়েচড়ে বসেন তারা। শহরের ওপর দিয়ে নেওয়া ড্রেজারের পাইপ দ্রুত অপসারণ করে যানবাহন চলাচল নির্বিঘœ করার কথা জানান তারা।

মানিকগঞ্জ সরকার দেবেন্দ্র কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান ঢাকাটাইমসকে বলেন, ‘আমার কলেজের মাঠে মাটি ফেলার কাজ শেষ হয়ে যাওয়ার পর বিষয়টি আমি সদর উপজেলার নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি। ড্রেজারের পাইপ সরিয়ে নিলে আমার কোনো সমস্যা নেই।’

মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম ঢাকাটাইমসকে বলেন, সরকারি দেবেন্দ্র কলেজের নিজস্ব কাজ বলে এত দিন পাইপ রাখতে দিয়েছেন। তিনি বলেন, ‘জানতে পেরেছি কলেজে মাটি ফেলার কাজ শেষ হয়ে গেছে। আমি কলেজের অধ্যক্ষকে চিঠি দিয়েছি পাইপ সরিয়ে ফেলতে। আগামী সাত দিনের মধ্যে ড্রেজারের পাইপ না সরালে পৌরসভার উদ্যোগে সরিয়ে ফেলা হবে।’

ড্রেজারের পাইপ সরিয়ে ফেলতে ঠিকাদারদের নির্দেশ দেয়া হয়েছে বলে ঢাকাটাইমসকে জানান মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদত খন্দকার। তিনি বলেন, ঠিকাদার তাদের বলেছেন পৌরসভা থেকে এক সপ্তাহ সময় পেয়েছে তারা। চলতি সপ্তাহের মধ্যে পাইপ না সরালে মোবাইল কোর্ট বসিয়ে ব্যবস্থা নেয়া হবে।

মানিকগঞ্জ জেলা প্রশাসক রাশিদা ফেরদৌস ঢাকাটাইসকে জানান, সরকারি দেবেন্দ্র কলেজের মাঠের মাটি ফেলার কাজ শেষ হওয়ায় ড্রেজারের পাইপ সরিয়ে ফেলতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। দু-এক দিনের  মধ্যে শহরের ড্রেজারের পাইপ সরিয়ে ফেলা হবে বলে আশা করেন তিনি।

(ঢাকাটাইমস/০৬জানুয়ারি/প্রতিনিধি/মোআ)

 

 

 

 

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত