বাল্যবিয়ের আয়োজন, কনের মা-সহ তিনজনকে জরিমানা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৭, ১৫:১০

চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের গুলিশা গ্রামে বাল্যবিয়ের আয়োজন করায় কনের মা পারভীন বেগম, বরের বড় ভাই মো. শাহজাহান খন্দকার ও কনের চাচাত ভাই মো. আলমকে ১ হাজার টাকা করে তিন হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার রাতে চাঁদপুর সদর  উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ভ্রাম্যমাণ আদালত  বসিয়ে এ জরিমানা করেন।

বালিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার হোসেন জানান, বুধবার থেকেই গায়ে হলুদসহ বিয়ের আয়োজন চলছিল। ইউনিয়ন পরিষদ থেকে বাল্যবিয়ে না দেয়ার জন্য বলা হলেও কনের পরিবার কর্ণপাত করেনি। পরে বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বর মিজান খন্দকারের অভিভাবক ও কনে রীপা আক্তারের পরিবারের লোকদের উপস্থিত হওয়ার জন্য নোটিশ করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হলে তাদের স্বীকার উক্তি শুনে রাতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিন জনকে জরিমানা করা হয়।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান বিষয়টি নিশ্চিত করে বলেন, চাঁদপুর জেলা প্রশাসন বাল্যবিয়ে প্রতিরোধে কঠোর অবস্থান নিয়েছে। বরের ভাই, কনের মা ও চাচাত ভাইকে জরিমানা করে সতর্ক করে দেয়া হয়েছে। শুক্রবার তাদের বিয়ে হওয়ার কথা ছিল। পরবর্তীতে আইন অমান্য করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত