কাওড়াকান্দি ফেরি ঘাট কাঁঠালবাড়ীতে স্থানান্তর

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৭, ১৬:০২

নৌপথের দূরত্ব কমিয়ে আনা ও যাত্রীদের ভোগান্তি দূর করতে কাওড়াকান্দি ঘাট স্থানান্তর করা হয়েছে কাঁঠালবাড়ীতে। রবিবার দুপুরে নতুন এই ঘাট উদ্বোধন করেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

কাঁঠালবাড়ীর এই ঘাটটিকে ইলিয়াছ আহমেদ চৌধুরী ফেরিঘাট হিসেবে ডাকা হবে। এই ঘাটের উদ্বোধন শেষে নৌ মন্ত্রী বলেন, কাওড়াকান্দি ঘাট স্থানান্তরের ফলে নৌ পথের দূরত্ব কমার পাশাপাশি যানজট রোধ করা যাবে। এই ঘাটে যানবাহন পার্কিং-এর জন্য পর্যাপ্ত জায়গা থাকায় কোন রকম যানজট হবে না।

তিনি বলেন, শুধু কাঁঠালাবাড়ি ফেরিঘাটের উন্নয়ন নয়, সড়ক পথেরও উন্নয়ন করা হয়েছে। যানবাহনগুলো একটি সড়ক দিয়ে ফেরিতে উঠবে, আরেকটি সড়ক দিয়ে ফেরি থেকে নামবে। ফলে রাস্তায় মুখোমুখি দুর্ঘটনা ও যানজট হওয়ার কোন আশঙ্কা নেই।

নৌমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়নের গতি সৃষ্টি করছেন, তারই মাইলফলক হিসেবেই এই কাঁঠালবাড়ি ফেরিঘাট।

এদিকে নৌপথের দূরত্ব ৫ কিলোমিটার কমে ৮ কিলোমিটার দাঁড়ালেও ফেরি ভাড়া কমছে না। তবে লঞ্চ ও স্পিডবোট ভাড়া কমানো নিয়ে চিন্তাভাবনা করা হবে বলে জানান নৌমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুর-১ আসনের সাংসদ সদস্য নুর-ই-আলম চৌধুরী, মাদারীপুরের সংরক্ষিত মহিলা আসনের সাংসদ রোকসানা ইয়াছমিন ছুটি, পদ্মা সেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেনসহ অন্যরা।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত