ভিক্টোরিয়া কলেজের ছাত্রাবাস থেকে আগ্নেয়াস্ত্রসহ ৭ ডাকাত আটক

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৭, ২০:২৭

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ডিগ্রি শাখা এলাকায় অপরাজিতা ছাত্রাবাস থেকে আগ্নেয়াস্ত্রসহ ৭ ডাকাতকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)- ১১।

রবিবার গভীর রাত থেকে সকাল ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে অস্ত্রসহ তাদের আটক করা হয়েছে।

এ সময় উদ্ধার করা হয় ২টি বিদেশিথ্রি-নট থ্রি রাইফেল, ৩টি বিদেশি এলজি বন্দুক, ৪ রাউন্ড গুলি ও একটি ম্যাগজিন।

আটক ডাকাতরা হলেন- মুসলেম মিয়ার ছেলে সালাউদ্দিন কালো (২৮), মো. আবদুল মতিনের ছেলে মো. মামুন (২৫), মো. আলাউদ্দিনের ছেলে আব্দুর রহমান বাবু (২০), মো. সেলিমের ছেলে মোঃ ফজলে রাব্বি (২০), মোঃ রফিক মিয়ার ছেলে বিল্লাল হোসেন (২৭), ছারু মিয়ার ছেলে মোঃ নাহিদ (২২) ও মেহের আলী ছেলে ছাব্বির আহম্মেদ (২৭)।

র‌্যাব-১১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান প্রেস ব্রিফিংয়ে জানান, র‌্যাব ১১ প্রথমে ডাকাত দলের নেতা সালাউদ্দিন কালুকে আটক করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী শনিবার রাত ৯টা থেকে ছাত্রাবাসটিকে কড়া নজরদারিতে রাখা হয়।

তিনি বলেন, কুমিল্লা নগরীর ধর্মপুর ওই অপরাজিতা নামের ছাত্রাবাসে ডাকাত দল বিভিন্ন স্থানে ডাকাতি করে এখানে মিলিত হতো। এমনকি তারা গতকাল রাতে ডাকাতির করার প্রস্তুতি নিচ্ছিলো। ঠিক ওই সময় রাত১১ টার দিকে ওই ছাত্রাবাস ঘেরা র‌্যাব ১১ সদস্যরা। তারপর দীর্ঘ ১০ ঘণ্টা অভিযান চালিয়ে তাদের আটক করা হয় অস্ত্রসহ।

তিনি বলেন, ডাকাত দলের ৭ সদস্যকে আগ্নেয়াস্ত্রসহ আটক করলেও আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

র‌্যাব ১১ আরো জানায়, ওই ডাকাত সমস্যরা দীর্ঘদিন যাবত কুমিল্লা মহানগর ও জেলার বিভিন্ন স্থানে চুরি, ছিনতাই, চাঁদাবাজী, অবৈধ জমি দখল, ডাকাতি করে আসছে সংঘবদ্ধ ভাবে। র‌্যাব ১১ এর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে বলেন, তারা ডাকাতির জন্য কুমিল্লা ধর্মপুর ভিক্টোরিয়া কলেজ ডিগ্রি শাখা এলাকায় অপরাজিতা ছাত্রাবাসে মিলিত হয়। তারপর এখান থেকে প্রস্তুতি নিয়ে জেলার বিভিন্ন জাগায় অস্ত্রগুলি ব্যবহার করে একাধিক দস্যুতা ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধ মূলক কাজ করে আসছে।

র‌্যাব জানায় অস্ত্রসহ ৭ ডাকাতের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :