‘শিক্ষিত ও জ্ঞানীরাই ছাত্রলীগের নেতৃত্ব দেবে’

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জানুয়ারি ২০১৭, ১৬:২৬ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০১৭, ২০:৫০

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন বলেছেন, রাজনীতিতে অস্ত্র ও পেশিশক্তির দিন শেষ হয়ে গেছে। অস্ত্র ও পেশিশক্তি প্রয়োগ করে নেতা হওয়া বা ক্ষমতায় যাওয়া আর কখনো সম্ভব হবে না। তাই শিক্ষা ও জ্ঞান অর্জন ছাড়া কোনো উপায় নেই। নেতা হতে হলে অবশ্যই শিক্ষিত ও জ্ঞানী হতেই হবে। শিক্ষিত ও জ্ঞানী নেতারাই আগামীতে দেশ পরিচালনা করবেন। রবিবার বিকালে কক্সবাজার পাবলিক লাইব্রেরি শহীদ দৌলত ময়দানে জেলা ছাত্রলীগ আয়োজিত শিক্ষার জন্য সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশে জাকির হোসেন বলেন, ‘ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে শিক্ষা অর্জন করতে হবে। সুশিক্ষিত হয়েই দেশের আগামীর নেতৃত্বের জন্য নিজেকে প্রস্তুত করতে হবে। শিক্ষা এবং জ্ঞান অর্জন ছাড়া ভালো জায়গায় যাওয়া যাবে না। তাই একাডেমিক শিক্ষার বাইরেও চারপাশ থেকে নানা শিক্ষা অর্জন করতে হবে।’

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোস্তাক আহামদ চৌধুরী। অতিথি হিসেবে বক্তব্য দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি রাজীব আহমেদ রাসেল, নাজমুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আদিপ্ত নন্দী, এরশাদুর রহমান, দপ্তর সম্পাদক দেলোয়ার শাহজাদা, উপ-দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম। এছাড়াও বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নূরুল আজিম কনক, আলী আহামদ, সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের বর্তমান উপ-দপ্তর সম্পাদক আবু তাহের আজাদ।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :