১১ দিন ধরে রায়পুরা-নরসিংদী রুটে অটোরিকশা বন্ধ

এম লুৎফর রহমান, নরসিংদী
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০১৭, ১৭:১৪

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-চট্রগ্রাম রেললাইনের পাশের রায়পুরা-নরসিংদীর আরশীনগর প্রধান সড়কে দীর্ঘ ১১ দিন ধরে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে। এতে উপজেলার বিভিন্ন শ্রেণিপেশার হাজারো মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। পাশাপাশি সিএনজিচালিত অটোরিকশা চালকদের পরিবারে চলছে মানবেতরভাবে।

জানা যায়, ২৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত বৃহত্তর রায়পুরা উপজেলার অন্যতম সড়ক রায়পুরা-আরশিনগর-হাসনাবাদ-মেথিকান্দা রেলগেইট সড়ক। এই রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় ৬ শতাধিক অটোরিকশার মাধ্যমে হাজার হাজার যাত্রী যাতায়াত করেন।

গত ১৫ জানুয়ারি প্রধান সড়কের বীরপুর এলাকায় অটোরিকশার ধাক্কায় লিজা আক্তার নামে একজন স্কুলছাত্রী আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা রাস্তা অবরোধ করে এবং কয়েকটি সিএনজি ভাঙচুর করে। ঘটনার পর সিএনজি চালকদের পক্ষ থেকে আহত লিজাকে হাসপাতালে নিয়ে যায় এবং সুস্থ হওয়া পর্যন্ত সকল ব্যয়ভার বহন করেন। তারপরও অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে।

রায়পুরার শ্রীরামপুর রেলগেইট সিএনজি স্ট্যান্ডের সাধারণ সম্পাদক আলাউদ্দিন বলেন, নরসিংদীর পৌর মেয়র মো. কামরুজ্জামান কামরুল শ্রমিক-মালিকদের সাথে বসে বিষয়টির সমঝোতার আশ্বাস দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল্লাহ বলেন, এটা রায়পুরার নয়, নরসিংদীর সমস্যা। তবে যাতায়াতের ক্ষেত্রে দুর্ভোগ পোহাচ্ছেন রায়পুরার যাত্রী সাধারণ।

স্থানীয় সচেতন মহলের অভিযোগ, রাস্তায় দুর্ঘটনা ঘটতেই পারে এবং তার সমাধানও রয়েছে। কিন্তু একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যস্ততম একটি সড়কে দীর্ঘ ১১ দিন যাবত সিএনজি চলাচল বন্ধ থাকবে- সেটা মেনে নেয়া যায় না।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত