ময়নামতি নয়, কুমিল্লা নামেই বিভাগ করার দাবি

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ২১:৫৪ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ২১:০৮

কুমিল্লাকে ময়নামতি নয়, কুমিল্লা নামেই বিভাগ করার দাবিতে উত্তাল হয়েছেন জেলার সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন, সাংবাদিক মহল এবং সুশীল সমাজ। কুমিল্লাকে ময়নামতি নামে বিভাগ করা হবে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামালের এমন ঘোষণায় ক্ষোভ প্রকাশ করে এক মানববন্ধনে এ দাবি জানান তারা।

মঙ্গলবার দুপুরে পরিকল্পনা মন্ত্রীর এমন ঘোষণায় পরে বিকাল সাড়ে ৫টায় কুমিল্লা কান্দিরপাড় টাউনহলের সামনে মানববন্ধ ও বিক্ষোভে ফেটে পড়েন জেলার সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে বক্তরা বলেন, কুমিল্লা একটি ইতিহাস ঐতিহ্যের জেলা হয়েও কুমিল্লার মানুষ দীর্ঘদিন যাবত অবহেলিত। কুমিল্লাকে বিভাগ বাস্তবায়নে রূপান্তর করতে জেলাবাসীর দীর্ঘদিনের দাবি। কিন্তু দেখা যাচ্ছে এখন আবার আমরা রাজনৈতিক প্রতিহিংসার সম্মুখীন হতে যাচ্ছি। আমাদের দীর্ঘদিনের দাবিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একটি ইউনিয়নের নামে বিভাগ করার কথা উঠে আসছে। কুমিল্লাবাসীর প্রাণ যেতে পারে, তবু তা হতে দেওয়া হবে না বলে ঘোষণা দেন তারা।

তারা আরও বলেন, ২০১৫ সালে নজরুল জন্ম জয়ন্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে গেছেন, যদি কুমিল্লায় বিভাগ হতে হয়, তাহলে কুমিল্লার নামেই বিভাগ হবে। কিন্তু তিনি আজ সেই কথা ভুলে গেছেন। এখন বলছেন নাকি কুমিল্লাসহ পরবর্তী যত বিভাগ হবে তা জেলার নামে হবে না।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, নারী নেত্রী, মা ও শিশুকল্যাণ ফাউন্ডেশন কুমিল্লার নির্বাহী পরিচালক দিল নাশিন মোহসেনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্রসংগঠন এবং কলেজ-বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মী।  

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত