এবার পুনের অধিনায়কত্বও হারালেন ধোনি

ক্রীড়া ডেস্ক ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩১

সময়টা বড়ই খারাপ যাচ্ছে মহেন্দ্র সিং ধোনির। এবার আইপিএলের দল পুনের অধিনায়কত্ও হারাতে হয়েছে তাকে।

আইপিএল-এর খেলোয়াড় নিলাম সোমবার।ঠিক আগের দিন বড় ধাক্কা খেলেন সাবেক ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। রাইজিং পুণে সুপারজায়ান্টসের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হল তাকে।

তার জায়গায় দলের নতুন অধিনায়ক অস্ট্রেলীয় টেস্ট অধিনায়ক স্টিভ স্মিথ। এই রদবদলের কথা স্বীকার করে নিয়ে পুণে টিমের মালিক সঞ্জীব গোয়েঙ্কা বলেছেন, ‘হ্যাঁআমরা স্টিভ স্মিথকেই ক্যাপ্টেন করছি। গত মৌসুম শেষ হওয়ার পর থেকেই আমি এটা ভাবছিলাম এবং সেই মতো আমার ম্যানেজমেন্ট টিমের সঙ্গেও কথা বলছিলাম। টিমের স্বার্থে আমরা তরুণতর অধিনায়কের কথা ভাবলাম। আমাদের দল অভিজ্ঞতা এবং তারুণ্যের এক চমত্কার মিশ্রণ এবং দলকে চাঙ্গা করতে আমাদের দরকার একজন তরুণ মন, তরুণ নেতা, যে নতুন ভাবে চিন্তা করতে পারবে।’

গত বারের আইপিএল-এ আট দলের মধ্যে সাতে শেষ করেছিল পুণে। ধোনির অধিনায়কত্ব নিয়ে সন্তুষ্ট ছিল না ম্যানেজমেন্ট। তবে টিম মালিক সঞ্জীব গোয়েঙ্কা অধিনায়ক পরিবর্তনের ঘোষণা করার সঙ্গে সঙ্গে দরাজ প্রশংসা করেছেন ধোনিরও। বলেছেন,‘ বলার অপেক্ষা রাখে না যে, ও একজন বিরাট মাপের খেলোয়াড় এবং অধিনায়ক। এটা নিয়েও কোনও সন্দেহ নেই যে ব্যাটসম্যান এবং উইকেটরক্ষক হিসেবে টিমের একজন মেরুদণ্ড হিসেবেই ও থাকবে। ক্যাপ্টেন ধোনির থেকে আমি অনেক কিছু শিখেছি। বিশেষত চাপের মুখে ওর শান্ত থাকার ক্ষমতা।’ নতুন অধিনায়ক স্টিভকে ধোনি পরামর্শ দিয়ে সমৃদ্ধ করবে বলেও আস্থা রেখেছেন সঞ্জীব।

(ঢাকাটাটাইমস/১৯ফেব্রুয়ারি/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :