কাদের খানের পিএসের দায় স্বীকার

গাইবান্ধা (আঞ্চলিক) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৭, ১৮:৪৬

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি মনজুরুল ইসলাম লিটন হত্যার পরিকল্পনাকারী সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানের পিএস শামছুজ্জোহা সরকার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার বিকেলে গাইবান্ধা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ময়নুল হাসান ইউসুফ এ জবানবন্দি রেকর্ড করেন।

এর আগে রবিবার ভোরে সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শামছুজ্জোহা সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের কিশামত হলদিয়া গ্রামের আব্দুল জোব্বারের ছেলে। তার সাদুল্যাপুর উপজেলার নলডাঙ্গা বাজারে একটি রড-সিমেন্টের দোকান আছে।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান ঢাকাটাইমসকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে শামছুজ্জোহাকে ১৬৪ ধারায় জবাববন্দি দেয়ার জন্য আদালতে হাজিরা করা হয়। জবানবন্দিতে তিনি এমপি লিটন হত্যকাণ্ডে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন।

৩১ ডিসেম্বর সন্ধ্যা ছয়টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ (মাস্টাপাড়া) গ্রামের নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মনজুরুল ইসলাম লিটন।

এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদি হয়ে অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে ১ ডিসেম্বর সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

লিটন হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে সাবেক এমপি কাদের খানকে গত ২১ ফেব্রুয়ারি গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে আদালতের মাধ্যমে ১০ দিনের রিমান্ডে নেয়া হয়। জিজ্ঞাসাবাদে সূত্রে কাদের খানের বাড়ির উঠানের মাটি খুঁড়ে উদ্ধার করা হয় লিটন হত্যায় ব্যবহৃত পিস্তল। ২৫ ফেব্রুয়ারি কাদের খান আদালতে স্বীকারুক্তিমূলক জবানবন্দি দেন।

এমপি লিটন হত্যায় অংশ নেয়া আনোয়ারুল ইসলাম রানাসহ আরো তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে কাদের খানের সোর্স সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন সরকার পলাতক।

(ঢাকাটাইমস/৫মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :