অনৈক্য উন্নয়নের প্রধান অন্তরায়: বনমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৭, ১৪:৫৩

জাতীয় পার্টির (একাংশ) চেয়ারম্যান, পরিবেশ ও বণমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, মানুষের মধ্যে অনৈক্য, ঝগড়া-বিবাদ থাকলে উন্নয়ন কাজ ব্যাহত হয়। অনৈক্যই উন্নয়নের প্রধান অন্তরায়। আমাদের এ এলাকার মানুষ ঐক্যবদ্ধ ও শান্তিপ্রিয় বলে অন্য এলাকার চেয়ে উন্নয়নের ক্ষেত্রে সফলতা পেয়েছে।

মন্ত্রী বুধবার রাতে পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার ধাওয়া ইউনিয়নের রাজপাশা গ্রামে পল্লী বিদ্যুতের নতুন লাইন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এ এলাকায় উন্নয়ন কাজে রাজনীতি বিভেদ সৃষ্টি করে না বলেই গত ৩৩ বছরে আমরা প্রত্যন্ত অঞ্চলের রাস্তা-ঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, বিদ্যুৎসহ অবকাঠামো নির্মাণে কাঙ্ক্ষিত সফলতা দিতে পেরেছি। এর প্রধান কারণ ঐক্যবদ্ধ জনগোষ্ঠী ও কাজের যথাযথ মান বজায় রাখা।

তিনি বলেন, মনে রাখতে হবে- কাজের জন্য ভাল প্রশাসন প্রয়োজন। উন্নয়ন কাজ বাস্তবায়নকারী তথা প্রশাসনিক কর্মকর্তারা সক্রিয়, আন্তরিক না থাকলে কাজসহ কাজের গুণগত মানও ব্যাহত হয়।

জাতীয় পার্টি (জেপি) ভাণ্ডারিয়া উপজেলা সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান টুলুর সভাপতিত্বে দক্ষিণ রাজপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উদ্বোধনী সভায অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন- পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যন আতিকুল ইসলাম উজ্জ্বল, পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক শঙ্কর কুমার কর প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন- ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রুহুল কুদ্দুস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান তালুকদার, ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, জেলা পরিষদের সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান, আব্দুল হাই হাওলাদার, উপজেলা জেপির যুগ্ম আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মৃধাসহ বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মন্ত্রী এর পূর্বে দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নির্মাণাধীন এ কাজের উদ্বোধন উপলক্ষে দোয়া-মোনাজাতে অংশ নেন মন্ত্রী।

(ঢাকাটাইমস/১৬মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :