১৮ মার্চ বিজিএমইএর কর্মসংস্থান মেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০১৭, ১৬:৫১
ফাইল ছবি

কর্মসংস্থান মেলার আয়োজন করতে যাচ্ছে পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ। আগামী ১৮ মার্চ এই মেলায় ৪০টির মতো বড় বড় শিল্প প্রতিষ্ঠান কর্মী বাছাই করবে। এক হাজারের শ্রমিক এবং বেশ কিছু ম্যানেজমেন্ট ট্রেইনি এতে অংশগ্রহণ করবে। এদের মধ্য থেকে শিল্প প্রতিষ্ঠানগুলো তাদের চাহিদা অনুযায়ী সাক্ষাৎকারের মাধ্যমে শ্রমিক ও কর্মকর্তা সংগ্রহ করতে পারবে।

বৃহস্পতিবার কারওয়ানবাজারে বিজিএমইএ কমপ্লেক্সের সম্মেলনে কক্ষে হলে এক সংবাদ সম্মেলনে বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান এসব তথ্য জানান। তিনি জানান, বিজিএমইএ যাদেরকে প্রশিক্ষণ দিয়েছে, তারাই শুধু এই মেলায় চাকরি পাবে।

সিদ্দিকুর রহমান বলেন, বিজিএমএ-এসইআইপি দেশের ৩৫টি জেলায় ২০ হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দিয়েছে। এদের মধ্যে প্রায় ১০ হাজার জনকে চাকরি দেয়া হয়েছে। বর্তমান প্রতিযোগিতামূলক বাজারে বিজিএমইএ-এসইআইপি প্রশিক্ষণপ্রাপ্তদের নানাভাবে সহযোগিতা করে চাকরির ব্যবস্থা করে থাকে বলেও জানান তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, ‘আমাদের এই প্রক্রিয়া চলমান। এটা এমন নয় যে মেলা শেষে চাকরি প্রদান শেষ। এই মেলা এক ধরনের পরিচিতি পর্ব। এর মধ্য দিয়ে পরবর্তীতে ফ্যাক্টরিগুলি তাদের চাহিদা অনুয়ায়ী ওয়ার্কার ও অফিসার সংগ্রহ করতে পারবে।’

এক প্রশ্নের জবাবে সিদ্দিকুর রহমান বলেন, এই মেলার মাধ্যমে সব কারখানা, চাকরি প্রার্থী এক জায়গায় মিলিত হবে। এখানে যত চাকরি প্রার্থী আসবে তারা সবাই প্রশিক্ষণপ্রাপ্ত। বিজিএমইএর বিভিন্ন প্রকল্প থেকে প্রশিক্ষণার্থীরা এখানে আসবে বলে জানান তিনি।

সিদ্দিকুর রহমান বলেন, ‘আমাদের বিশাল জনগোষ্ঠীকে শক্তিতে রূপান্তর করতে দক্ষতার বিকল্প নেই। এ লক্ষ্যে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় স্কিল ফর এমপ্লোয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম-এসইআইপি গঠন করে। এই প্রকল্পে নয়টি বাণিজ্য সংগঠন, পাঁচটি সরকারি বেসরকারি সংস্থার মাধ্যমে ২০১৮ সালে দুই লাখ ৬০ হাজার দক্ষ জনশক্তি গড়ার পদক্ষেপ নিয়েছে।’

(ঢাকাটাইমস/১৬মার্চ/জিএম/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

সোনালী ব্যাংকের সঙ্গে স্বেচ্ছায় একীভূত হচ্ছে বিডিবিএল

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভ্যাল মঙ্গলবার শুরু

চাঁদপুরে সোশ্যাল ইসলামী ব্যাংকের রেমিট্যান্স গ্রাহক সমাবেশ অনুষ্ঠিত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্প নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট

চামড়া শিল্পের উন্নয়নে করণীয় নির্ধারণ করা হয়েছে: শিল্পমন্ত্রী

ন্যাশনাল ব্যাংকের হারানো গৌরব ফিরিয়ে আনা হবে

ফের বাড়ল সোনার দাম, প্রতি ভরি এক লাখ ১৭ হাজার টাকা

সরকারের আর্থিক সম্পদের দক্ষ ব্যবহার নিশ্চিতে অডিট কার্যক্রমকে ফলপ্রসূ করার তাগিদ

ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

সিটি ব্যাংক ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর

এই বিভাগের সব খবর

শিরোনাম :