মানিকগঞ্জে ব্যাংক কর্মকর্তাকে হত্যায় একজনের যাবজ্জীবন

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মার্চ ২০১৭, ১৯:৫৭ | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৭, ১৯:১৬

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় এক ব্যাংক কর্মকর্তাকে হত্যার দায়ে বিল্লাল হোসেন (৩৫) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফায়জুল কবীর এই সাজা দেন।

মামলার নথি এবং আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর দুপুরে রূপালী ব্যাংকের সিঙ্গাইরের বায়রা বাজার শাখার ব্যবস্থাপক মনিরুজ্জামান জেলা শহরের একই ব্যাংক থেকে ১৫ লাখ টাকা নিয়ে মোটরসাইকেলে করে নিজ কার্যালয়ে ফিরছিলেন। পথে সিঙ্গাইর-বায়রা সড়কের বায়রা এলাকায় দুর্বৃত্তরা তার মোটরসাইকেলের গতিরোধ করে তাকে পিস্তল দিয়ে গুলি করে হত্যা করে টাকাগুলো লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ওইদিনই ব্যাংকের বায়রা শাখার কোষাধ্যক্ষ আকতার হোসেন সিঙ্গাইর থানায় চারজনকে আসামি করে মামলা করেন। আসামিরা হচ্ছেন, সিঙ্গাইরের বিল্লাল হোসেন ও আবুল হোসেন এবং নরসিংদীর আবুল কালাম ও ভুনু মিয়া। মামলার প্রধান আসামি বিল্লাকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ২০০৯ সারের ৮ ফেব্রুয়ারি তদন্ত কর্মকর্তা ওই চার আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ইতিমধ্যে সিঙ্গাইরের আবুল মারা যান। আজ অপর তিন আসামির উপস্থিতিতে বিচারক বিল্লালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। তবে নরসিংদীর আবুল কালাম ও ভুনুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে মামলা থেকে অব্যাহতি দেন।

রাষ্ট্রপক্ষে (বাদিপক্ষে) মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) মথুরনাথ সরকার এবং আসামিপক্ষে ছিলেন মো. আসাদুজ্জামান।

(ঢাকাটাইমস/২৭মার্চ/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত