জঙ্গি লোকমান বাদে নাসিরপুরে নিহত ছয় জনের লাশ নিচ্ছে পরিবার

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ এপ্রিল ২০১৭, ১৩:৫৪ | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৭, ১৩:২৫

নাসিরপুরে জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণে নিহত স্ত্রী শিরিনা আক্তার ও পাঁচ সন্তানের লাশ নিতে স্বজনরা দিনাজপুর থেকে গেছেন মৌলভীবাজারে। তবে এই পরিবারের কর্তা ও মধ্যে সন্দেহভাজন জঙ্গি লোকমান হোসেন লাশ তারা নেবে না বলে জানিয়ে দিয়েছে।

শিরিনার বাবা আবু বকর সিদ্দিকি সোমবার সকাল আটটার দিকে মৌলভীবাজারে পৌঁছেন। এসময় তার সঙ্গে ছিলেন আরেক মেয়ের জামাই সানোয়ার হোসেন ও ইউপি সদস্য মোফাজ্জেল হোসেন। লাশ শনাক্ত করে বর্তমানে তারা সদর হাসপাতালে অবস্থান করছেন।

মৌলভীবাজারের নাসিরপুরে জঙ্গি আস্তানায় আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত সাতজন দিনাজপুরের ঘোড়াঘাটের একই পরিবারের সদস্য। এরা হলেন লোকমান তার স্ত্রী শিরিনা আকতার ও পাঁচ মেয়ে আমেনা খাতুন, সুমাইয়া, মরিয়ম, ফাতেমা এবং খাদিজা।

ভয়াবহ এই পরিণতির জন্য জামাতা লোকমানের উগ্রবাদী কর্মকাণ্ডকেই দায়ী করছেন শ^শুরবাড়ির লোকজন। এজন্য মেয়ে ও পাঁচ নাতনির লাশ ফেরত চাইলেও জামাতা লোকমানের মরদেহ নিতে অস্বীকৃতি জানিয়েছেন শ্বশুর আবু বক্কর সিদ্দিক। তার দাবি, তার মেয়ে ও নাতনিদের জোর করে আটকে রেখেছিলেন লোকমান। বছর তিনেক আগে তার মেয়ে ও নাতনিদের নিয়ে লাপাত্তা হয় লোকমান। তাদের আর কোনো খোঁজ তিনি পাননি।

লোকমান হোসেন ওরফে লোকমান হাকিম শিবগঞ্জ থানার ২০০৮ সালের একটি মামলার আসামি। ২০০৯ সালে সন্ত্রাসবিরোধী আইনে ওই মামলার অভিযোগপত্র দেওয়ার পর ওই মামলাটি এখন বিচারাধীন আছে। মামলায় মোট আসামি ২২ জন। সবার পরিচয় লেখা হয়েছে জেএমবির সদস্য।

দিনাজপুরের ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসরাইল হোসেন বলেছেন, লোকমান জেএমবির শুরা সদস্য ছিলেন। তার নামে ঘোড়াঘাট থানায় কোনো মামলা নেই। তবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানায় তার বিরুদ্ধে একটি সন্ত্রাস বিরোধী মামলা হয় ২০০৮ সালে ২৫ অক্টোবর।

(ঢাকাটাইমস/০৩এপ্রিল/প্রতিনিধি/ইএস/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :