সিরাজগঞ্জে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ এপ্রিল ২০১৭, ১৬:৫৭ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০১৭, ১৬:৫৬

সিরাজগঞ্জে ইব্রাহিম হত্যা মামলায় আট জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার বিকালে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের হাকিম মো. জাফরুল হাসান এ রায় দেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার গ্রাম পাঙ্গাসী গ্রামের শামীম, রব্বানী, মিন্টু প্রমাণিক, একই উপজেলার মিরেরদেউল গ্রামের কালাম, বগুড়া জেলার শেরপুর থানার হোসনেবাদ এলাকার দুদু প্রামাণিক ও জিয়াউর রহমান, একই এলাকার আব্দুস সামাদ সেখ, জহুরুল ইসলাম।

এদের মধ্যে শামীম পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের ২৭ সেপ্টেম্বর সকাল ১১টায় শেরপুর থেকে তিনজন অজ্ঞাত পরিচয়ের তিন ব্যক্তি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার গ্রাম পাঙ্গাসী গ্রামের মোহাম্মদ আলীর বাড়িতে এসে গুড়ের ব্যবসায়ী হিসেবে নিজেদের পরিচয় দেয়। এ সময় তার জামাতা ইব্রাহিম খলিলের খোঁজ-খবর নেয়। তারা ইব্রাহিমকে না পেয়ে চলে যায়। ৩০ নভেম্বর রাতে ওই ব্যক্তিরা আবার মোহাম্মদ আলীর বাড়িতে এসে আবারও ইব্রাহিমের খোঁজ নেয়। এ সময় স্থানীয় শামীম, রব্বানী ও মিন্টু তাদের সাথে উপস্থিত ছিলেন। পরে তারা শামীম-রাব্নী ও মিন্টুর সহযোগিতায় ওই ব্যক্তিরা ইব্রাহিম খলিলকে মোবাইল চুরির অপবাদ দিয়ে বাড়ি থেকে জোর করে নিয়ে যায়। রাতে আর ইব্রাহিম বাড়িতে ফেরেননি। পরদিন সকালে ইব্রাহিমকে হত্যা করে রায়গঞ্জ উপজেলার গ্রাম পাঙ্গাসী বাজারের আজাদ মজলিস ক্লাব এলাকায় ফেলে রেখে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের শ্বশুর মোহাম্মদ আলী ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে মঙ্গলবার আদালত এ রায় দেয়।

(ঢাকাটাইমস/৪এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :