প্রত্যেক মানুষের ভাগ্যের উন্নয়ন হবে: শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৭, ২১:৩২

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের মধ্যদিয়ে গ্রামের প্রতিটি বাড়ির মানুষ উপকৃত হবে। পর্যায়ক্রমে এ দেশে গ্রাম অঞ্চলের সকল পরিবারকে  একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় আনা হবে।

এতে করে গ্রামাঞ্চলের প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হবে। একটি বাড়ি একটি খামার প্রকল্পের জন্য সরকার আলাদা একটি ব্যাংক করার চিন্তা করছে। ফলে আপনারা বিভিন্ন প্রকল্প গ্রহণ করে আপনাদের ভাগ্যের উন্নয়ন করতে পারবেন।

এ দেশের শতকরা ৮০ ভাগ লোক গ্রামে বসবাস করেন। সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা থাকা সত্বেও এই সরকারের আমলে গ্রামের মানুষের মাথাপিচু আয় বৃদ্ধি পেয়েছে। বিশ্ববাসী আজ অবাক দৃষ্টিতে তাকিয়ে বাংলাদেশের উন্নয়ন দেখছে। আর আমাদের কাছে পরামর্শ নিচ্ছে কিভাবে তাদের দেশের উন্নয়ন করা যায়।

রবিবার দুপুরে ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নে একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের নিয়ে আলোচনা সভা ও শেখেরহাট প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতির সদস্যদের মধ্যে ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন খান সুরুজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, সহ-সভাপতি সৈয়দ রাজ্জাক সেলিম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সাংগঠনিক সম্পাদক তরুণ প্রমুখ।

(ঢাকাটাইমস/৯এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত