নেত্রকোণায় মাছ বিক্রেতাকে হত্যার দায়ে যুবকের ফাঁসি

নেতকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ এপ্রিল ২০১৭, ১৬:৫৭

নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় এক মাছ বিক্রেতাকে হত্যার দায়ে মো. সুরজামাল মিয়া (৩০) নামে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বেলা দেড়টার দিকে নেত্রকোণার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, কলমাকান্দা উপজেলার বাঘারপাড় গ্রামের সুনীল চন্দ্র দাসের ছেলে মাছ বিক্রেতা ভজন চন্দ্র দাসের সঙ্গে পাশের ছোট সালজান গ্রামের মৃত লাহুত মিয়ার ছেলে চা বিক্রেতা সুরজামালের বন্ধুত্ব হয়।

এরই সূত্র ধরে গত ২০১৫ সালের ২২ অক্টোবর রাত সাড়ে ১০ টার দিকে কলমাকান্দা বাজারের রিকশা চালক মিলন মিয়ার রিকশায় করে দুর্গাপূজা দেখতে দুই বন্ধু বের হন। এর পর ভজন আর বাড়ি ফেরেননি। পর দিন বন্ধু সুরজামালকে জিজ্ঞাসা করলে তিনি জানান ভজন গভীর রাতে বাড়ি চলে গেছে। এ ঘটনার দুই দিন পর ভজনের বাবা সুনীল চন্দ্র দাস কলমাকান্দায় থানায় সাধারণ ডায়রি করেন। নিখোঁজের চারদিন পর ২৬ অক্টোবর দুপুরে কলমাকান্দা পশ্চিম বাজার এলাকায় সতীশ মল্লিকের অটো রাইস মিলের পাশে নিচু জায়গায় বস্তায় ভর্তি ভজনের দেহ ও তার কিছু দূরে মাথা উদ্ধার করে পুলিশ। ওই দিনই রাতে নিহতের বাবা বাদী হয়ে চা বিক্রেতা মো. সুরজামাল মিয়াকে একমাত্র আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ আটক করার পর এই হত্যার স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন সুরজামাল। তাতে তিনি বলেন, ভজনের সঙ্গে বেশ কিছু টাকা ছিল। সেই টাকার লোভে মদপান করিয়ে অচেতন অবস্থায় তাঁকে গলাকেটে হত্যার পর মাথা বিচ্ছিন্ন দেহ বস্তায় রেখে রাইস মিলের পাশে ফেলে দেয়। তদন্ত শেষে ২০১৬ সালের ৫ মে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। ১১ জন সাক্ষীর সাক্ষ্য শেষে গতকাল মঙ্গলবার দুপুরে আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসিতে ঝুলিয়ে হত্যার আদেশ দেন। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

আসামিপক্ষের মামলা পরিচালনা করেন মো. সিরাজুল ইসলাম খান। আর রাষ্ট্রপক্ষের ছিলেন সরকারি আইনজীবী গোলাম মোহাম্মদ খান পাঠান বিমল।

রায় ঘোষণার শেষে নিহত ভজন চন্দ্র দাসের ছোট ভাই সাধান চন্দ্র দাস (২৬) ও বাবা সুনীল চন্দ্র দাস বলেন, এই রায়ে আমরা খুশি হয়েছি।

(ঢাকাটাইমস/১১এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :