মাদারীপুরে ধাওয়া-পাল্টা ধাওয়া, বিস্ফোরণে ভোট শেষ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৭, ১৭:৪৫

বোমা বিস্ফোরণ, ধাওয়া-পাল্টা ধাওয়াসহ বিচ্ছিন্ন কয়েকটি ঘটনার মধ্যদিয়ে মাদারীপুরের ছয়টি ইউনিয়নে ভোটগ্রহণ শেষ হয়েছে। 

রবিবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট চললেও সকাল সাড়ে ১০টার দিকে রাজৈর উপজেলার বদরপাশা ইউনিয়নের পূর্বদুর্গাবর্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে খালিয়া ইউনিয়নের সেনদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দায়িত্ব অবহেলার কারণে এক পোলিং কর্মকর্তাকে অপসারণ করা হয়।

অন্যদিকে বেলা ১২টার দিকে কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের পশ্চিম আলীপুর কেন্দ্রে চেয়ারম্যান পদে দুই গ্রুপের লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ঘাওয়ার ঘটনা ঘটে। এসময় দুটি বোমা বিস্ফোরণ করা হয়। এতে আধা ঘন্টা ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা আলাউদ্দিন মিয়া জানান, প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য পাশাপাশি প্রতিটি ইউনিয়নে এক প্লাটুন বিজিবি, র‌্যাব ও তিন জন করে ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন। এছাড়া ভোটারদের নিরাপত্তায় স্ট্রাইকিং ফোর্সের সাথে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত করা হয়।

নির্বাচন অফিস জানান, সীমানা জটিলতা, একটি ইউনিয়ন থেকে দুটি ইউনিয়নে রূপান্তরসহ নানা কারণে বাদ পড়ে যাওয়া ৬টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে ২৩ জন প্রার্থী, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩৮ জন ও সাধারণ সদস্য পদে ১৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫৬টি ভোট কেন্দ্রে ২৫৪টি বুথে ৭৫ হাজার ৫৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত