কলেজছাত্রীকে এসিড নিক্ষেপে দুই যুবকের কারাদণ্ড

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৭, ১৭:৫৬
প্রতীকী ছবি

গোপালগঞ্জে কলেজছাত্রী আঁখি বাকচীকে এসিডে ঝলসে দেয়ার মামলায় দুই যুবককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। এদের মধ্যে রথিন ঘোষকে ১৪ বছর ও অপর আসামি অসীম রায়কে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত।

সোমবার দুপুরে গোপালগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. দলিল উদ্দিন এ রায় দেন। এ মামলার প্রধান আসামি রথিন ঘোষ পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গোপালগঞ্জ সদর উপজেলার টুঠামান্দ্রা গ্রামে সুবাস বাকচীর মেয়ে কলেজছাত্রী আঁখি বাকচীকে ২০১৫ সালের ৯ মে রাতে এসিড ছুঁড়ে ঝলসে দেয় একই এলাকার সুধাংশু ঘোষের ছেলে রথিন ঘোষ ও তার বন্ধু অসীম রায়। এসিড সন্ত্রাসের শিকার ওই কলেজছাত্রী তখন সদর উপজেলার সপ্তপল্লী মহাবিদ্যালয়ের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

এ ঘটনার পর আঁখির বাবা সুবাস বাগচী মামলা করেন। রথিন ঘোষকে প্রধান এবং তার বাবা সুধাংশু ঘোষ, মা সাবিত্রি ঘোষকে আসামি করে মামলা করা হয়। পরে পুলিশ তদন্ত করে অসীম রায় নামে এক যুবক অপরাধের সঙ্গে যুক্ত থাকায় তাকেও আসামি করে চার্জশিট গঠন করে। আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে রথিন ঘোষকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও রথিনকে সহযোগিতা করার অপরাধে বন্ধু অসীম রায়কে সাত বছর সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়। তবে রথিনের বাবা সুধাংশু ঘোষ ও মা সাবিত্রিকে মামলা থেকে বেকসুর খালাস দেয়া হয়।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত