ফুলেল শ্রদ্ধায় রানা প্লাজায় নিহতদের স্মরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৭, ১১:১৩

সাভারের রানা প্লাজা ধসের মর্মান্তিক দুর্ঘটনার চার বছর পূর্তিতে নিহতদের স্মরণ ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন শ্রমিক সংগঠন। সোমবার সকালে ধসে পড়া রানা প্লাজার সামনে নির্মিত অস্থায়ী বেদীতে ফুল দিয়ে নিহতদের শ্রদ্ধা জানানো হয়। মুহূর্তের মধ্যেই ফুলে ফুলে ভরে যায় অস্থায়ী বেদিটি।

ট্রাজেডির চার বছর পূর্তির দিনে সকাল থেকে সাভার-আশুলিয়ার বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে নিহতদের স্মরণ করা হয়। শ্রমিক সংগঠনের পাশাপাশি অনেক সাধারণ মানুষ ও নিহতদের স্বজনরাও বেদিতে এসে ফুল দিয়ে তাদের শ্রদ্ধা জানান। এ সময় হতাহত শ্রমিকদের স্বজনদের আহাজারিতে বাতাস ভারী হয়ে ওঠে।

ট্রাজেডির চার বছর পূর্তির দিনে সব ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ধ্বসে পড়া রানা প্লাজার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ শ্রদ্ধা নিবেদন করতে আসা শ্রমিক ও শ্রমিক সংগগঠনের নেতাকর্মীদের বেশি সময় অবস্থান করতে দিচ্ছে না। ফুল দেয়ার পরই সংগঠনের নেতাকর্মীরা সেখান থেকে চলে যাচ্ছেন।

২০১৩ সালের ২৪ এপ্রিল রানা প্লাজা ধসে প্রাণ হারান এক হাজার ১৩৬ শ্রমিক। জীবিত উদ্ধার করা হয় প্রায় আড়াই হাজার শ্রমিককে। যাদের অধিকাংশ আহত হন। অনেকে চিরতরে পঙ্গু হয়ে যান। তোলপাড় তৈরি করা এই দুর্ঘটনায় বিশ্ববাসী হতভম্ব হয়ে যান।

ঢাকাটাইমস/২৪এপ্রিল/আইআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :