মেহেরপুরে এগিয়ে থেকেও মেয়র হলেন না আ.লীগ প্রার্থী

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৭, ২৩:১৫

মেহেরপুর পৌরসভার নির্বাচনে ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান রিটন এগিয়ে থেকেও মেয়র হতে পারলেন না। নিরাপত্তা জনিত কারণে দুইটি কেন্দ্রের ভোট স্থগিত করার কারণে ফল ঘোষণা করা সম্ভব হয়নি।

মঙ্গলবার সকাল ৮টাথেকে মেহেরপুর পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়। হঠাৎ সকাল সাড়ে ১০টার দিকে সরকারি উচ্চ বিদ্যালয়ের ১১ ও ১২ নংকেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেন নির্বাচন কমিশন। ১৫টি কেন্দ্রের মধ্যে ১৩টি কেন্দ্রে কোনো প্রকার সহিংসতা ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহেরপুর জেলা যুবলীগের আহবায়ক মাহফুজুর রহমান রিটন নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৯ হাজার ২০৯টি।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস ধানের শীষে ভোট পেয়েছেন ৭ হাজার ৮৪০টি।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা রোকনুজামান বলেন, ‘সকাল থেকে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ চলেছে। শুধু মাত্র মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ১১ ও ১২ নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সুব্রত কুমার ও শাহীনুর ভোট কারচুপির লিখিত অভিযোগ করায় দুটি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। এদিকে ওই দুটি কেন্দ্রের ভোট স্থগিত করলে ওই এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ভোটের দাবিতে প্রায় ঘণ্টাব্যাপী আন্দোলন করেন। পরে অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি সেখ ফরিদ আহমেদ ও অতিরিক্ত জেলা প্রশাসক মাহমুদ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আন্দোলনকারীদের এ বিষয়ে অবহিত করেন এবং পুনরায়ভোট গ্রহণের আশ্বাস দিলে তারা আন্দোলন স্থগিত করেন।

নির্বাচনে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। কেন্দ্রে কেন্দ্রে ম্যাজিস্ট্রেট ও পুলিশের পাশাপাশি  বিজিবি, র‌্যাব ও সাদা পোশাকে পুলিশের বিভিন্ন টিম ও গোয়েন্দা সংস্থা কাজ করেছে। 

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত