বিদ্যুৎ পেল বীরশ্রেষ্ঠ রউফের গ্রাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০১৭, ২৩:১০ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৭, ২২:৫২

শহীদ ল্যান্সনায়েক বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের গ্রামে পৌঁছে গেল বিদ্যুতের আলো। এতদিন বিদ্যুতের ছোঁয়া পায়নি ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের রউফনগরের মানুষ। মঙ্গলবার বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর এবং তার বাড়িতে বিদ্যুৎ সংযোগের মধ্য দিয়ে ভাগ্যের অন্ধকার দূর হলো।

শুধু তাই নয়, রউফনগরের সুবাদে আলোকিত হচ্ছে কমরপুর, হাসনা, গন্ধখালী গ্রামও। এই চারটি গ্রামে বিদ্যুতের মোট গ্রাহক রয়েছে এক হাজার দুইশ। এরমধ্যে রউফনগরে গ্রাহক সংখ্যা একশ।   

চলতি মাসের শুরুতে মধুখালীর সালামাতপুরে বীরশ্রেষ্ঠ রউফের বাড়িতে গিয়েছিলেন ঢাকাটাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলন। সেখানে আব্দুর রউফ পাঠাগারকে বই দেয়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন, ফরিদপুরের এই বীর সন্তানের নিজের গ্রামটি আর আলো বঞ্চিত থাকবে না। এখানকার মানুষ শিগগিরই বিদ্যুৎ পাবে। ফিরে এসে তিনি এ নিয়ে সরকারের সংশ্লিষ্ট দপ্তরে কথা বলেছিলেন।   

বীরশ্রেষ্ঠ আব্দুর রউফ স্মৃতি পাঠাগারের গ্রন্থাগারিক শওকত ঢাকাটাইমসকে জানান, গত মঙ্গলবার বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর এবং তার বাড়িতে প্রাথমিকভাবে বিদ্যুতের দুটি লাইন সংযোগ দেয়া হয়েছে। পরদিন বুধবার ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার রাম সংঙ্কর রায় বীরশ্রেষ্ঠের বাড়ি পরিদর্শন করে গেছেন। আস্তে আস্তে চার গ্রামেই সংযোগ দেয়া হবে বলে জানিয়েছেন সংঙ্কর রায়।

শওকত আরও জানান, রউফনগরসহ চার গ্রামে সাড়ে ২২ কিলোমিটার তার টানা হয়েছে। চারটি গ্রামে এক হাজার দুইশ গ্রাহক রয়েছে। এরমধ্যে একশ গ্রাহক রয়েছে রউফনগরে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত