মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধে চুয়াডাঙ্গায় শিক্ষার্থীদের শপথ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০১৭, ১৮:০৯

মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে চুয়াডাঙ্গায় পাঁচ শতাধিক শিক্ষার্থী শপথ গ্রহণ করেছেন। শপথবাক্য পাঠ করান একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক পরমাণু বিজ্ঞানী, কবি ও ধর্ম গবেষক ড. জসীম উদ্দিন আহমেদ।

শনিবার দুপুরে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার লোকনাথপুর হাই স্কুল মাঠে ব্যতিক্রমী এই আয়োজন অনুষ্ঠিত হয়।

মহতি এই অনুষ্ঠানের আয়োজন করেন শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ।

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা নুর আলম লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ শামসুল আবেদীন খোকন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভাষা সৈনিক একুশে পদকপ্রাপ্ত, পরমাণু বিজ্ঞানী, কবি ও ধর্ম গবেষক ড. জসীম উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, ‘মাদক ও বাল্যবিবাহ আমাদের দেশের ব্যাধি। এটি আমাদের সমাজে ক্যানসারের মতো বড় আকার ধারণ করেছে। তাই তৃণমূল পর্য়ায় থেকে এর থেকে উত্তোরণে আন্দোলন শুরু করতে হবে।’

দেশবরণ্য এই ভাষা সৈনিক আরও বলেন, ‘শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত এই সংগঠন যে উদ্যোগ গ্রহণ করেছে তা অবশ্যই প্রশংসার দাবি রাখে। তূণমূল থেকে শুরু হওয়া এই আন্দোলন একদিন দেশে অন্যন্য দৃষ্টান্ত লাভ করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) কলিম উল্লাহ ও চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠান শেষে উপস্থিত পাঁচ শতাধিক শিক্ষার্থী মাদক ও বাল্যবিবাহকে লাল কার্ড দেখিয়ে প্রতিরোধের শপথ নেন।

(ঢাকাটাইমস/০৬মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত