প্রশাসনে ১৮ উপসচিব পদে রদবদল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ২১:০৬

প্রশাসনে ১৮ উপসচিব পদে রদবদল করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা আলাদা তিনটি আদেশে এই রদবদল করা হয়।

একটি আদেশে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) ড.  মো. সারোয়ার বারিকে আরবার প্রাইমারি হেলথ কেয়ার ওয়েলফেয়ার প্রজেক্টের উপপ্রকল্প পরিচালক করা হয়েছে। একই প্রজ্ঞাপনে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক পুলক কান্তি বড়ুয়াকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, সড়ক ও জনপথ অধিদপ্তরের এস্টেট অফিসার মনীষ চাকমাকে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন সচিবলায়ের উপপরিচালক বেগম লুলু বিলকিস বানুকে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবলায়ের উপসচিব (আইন) পদে বদলি করা হয়েছে।

অন্য একটি প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগে সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম শাহানারা ইয়াসমিন লিলিকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের উপসচিব মো. মাহাবুবুর রহমানকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগে সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সমীর কুমার বিশ্বাসকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দায়িত্ব পালনের লক্ষে খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু হেনা মো. মোস্তফা কামালকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দায়িত্ব পালনের লক্ষে খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ নূরুল আলমকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দায়িত্ব পালনের লক্ষে খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. আবু সহিদ ছালেহ মো. জুবেরীকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দায়িত্ব পালনের লক্ষে খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বেগম অনিমা রানী বিশ্বাসকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ দায়িত্ব পালনের লক্ষে খাদ্য মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে।

অপর আরেকটি প্রজ্ঞাপনে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপসচিব মো. আবদুর রহিম খানকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব,  জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামকে রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. এস এম জোবায়দুল কবিরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথিরিটির (বিআরটিএ) উপপরিচালক মো. ফিরোজ উদ্দিন আহমেদকে বাণিজ্য মন্ত্রণালয়ে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মোছা. নুরজাহান খাতুনকে  জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (কারিগরি শিক্ষা ও মাদ্রসা বিভাগে সংযুক্ত), জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা সামসুর রহমান খানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিবেশ ও বন মন্ত্রণালয়ে সংযুক্ত), জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিনকে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে।

ঢাকাটাইমস/১৫মে/এএ/এমআর

 

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত