বৃদ্ধ খুনের দায়ে দুইজনের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ২২:৪০

অসামাজিক কাজে বাধা দেয়ায় এক বৃদ্ধাকে হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছে নাটোরের জেলা ও দায়রা জজ আদালত। সোমবার এই দণ্ডাদেশ দেয়া হয়।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে- নাটোরের সিংড়া উপজেলার শাঐল গ্রামের নমীর উদ্দিনের ছেলে আব্দুল খালেক ও একই উপজেলার গলগলিয়া গ্রামের হোসেন আলীর ছেলে লুৎফর রহমান।

মামলা সূত্রে জানা যায়, ২০০৫ সালের ১৩ মার্চ সকালে গলগলিয়া গ্রামের জনৈক জমির উদ্দিনের কলাবাগানে এলাকার শফির উদ্দিনের মৃতদেহ পাওয়া যায়। তার শরীরে বেশ কয়েকটি আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনায় তার ছেলে মিলন আলী বাদী হয়ে সিংড়া থানায় মামলা করেন। মামলায় অভিযোগ করা হয় প্রতিবেশী এক নারীর বাড়িতে গিয়ে আসামিরা অসামাজিক কাজ করত। এ ঘটনায় শফির উদ্দিন বাধা দিত। তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা ক্ষিতিশ চন্দ্র সাহা ওই বছর ১২ নভেম্বর দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামিদের প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড করেন। অনাদায়ে আরও একবছর করে আসামিদের কারাদণ্ড ভোগ করতে হবে। নাটোরের জেলা ও দায়রা জজ রেজাউল করিম এই দণ্ডাদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের নাটোর কারাগারে পাঠিয়ে দেয়া হয়।

আদালতের সরকারি কৌঁশলী সিরাজুল ইসলাম দণ্ডাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/১৫মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :