ফরিদপুরে ঢাকাটাইমসের পঞ্চম বর্ষপূর্তি উদযাপন

মফিজুর রহমান শিপন, ফরিদপুর
| আপডেট : ১৬ মে ২০১৭, ২০:১৬ | প্রকাশিত : ১৬ মে ২০১৭, ১৯:৫২

দেশের মূলধারার অন্যতম শীর্ষ অনলাইন নিউজপোর্টাল ঢাকাটাইমসের পঞ্চম বর্ষপূর্তি ফরিদপুরে নানা আয়োজনে উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় কেক কাটা ও আলোচনা সভার।

অনুষ্ঠানে ঢাকাটাইমসকে শুভেচ্ছা জানাতে আসেন- স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিক, শিক্ষাবিদ, প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার মানুষ।

স্থানীয় সাংবাদিক সাজ্জাদ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে শিক্ষাবিদ প্রফেসর মো. শাহজাহান বলেন, এখন সময় প্রযুক্তির। তাই সংবাদমাধ্যমে অনলাইনের বিকল্প নেই। যে অনলাইন সংবাদমাধ্যম দ্রুত ও সঠিক তথ্য মানুষের মাঝে উপস্থাপন করতে পারবে- সেই প্রতিষ্ঠান ততোই এগিয়ে যাবে। ঢাকাটাইমস গত পাঁচ বছরে প্রমাণ করেছে অল্প সময়ে সঠিক সংবাদ দেশবাসীর কাছে উপস্থাপনের।

সিনিয়র সাংবাদিক প্রথম আলোর পান্না বালা বলেন, ঢাকাটাইমসের সম্পাদক এই সময়ে একজন উদীয়মান ব্যক্তি। তিনি ইতোপূর্বে দেশে গুরুত্বপূর্ণ সংবাদমাধ্যমে কাজ করেছেন। সুতরাং তার সম্পাদনায় আমরা ভাল কিছু পাব- এমনটি প্রত্যাশা করি।

ফরিদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সাজ্জাদ হোসেন রনি ঢাকাটাইমসকে শুভেচ্ছা জানাতে গিয়ে বলেন, এই অনলাইনে যে কোনো মিডিয়া হাউজের মধ্যে বেশি ফরিদপুরের সংবাদ কাভার করে। যে কারণে প্রতিদিনই বেশ কয়েকবার দেখি- নতুন কি খবর আছে ঢাকাটাইমসে।

প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সমকালের ফরিদপুরের অফিস প্রধান হাসানউজ্জামান বলেন, ঢাকাটাইমেসের সংবাদ উপস্থাপনা বেশ ভাল। তিনি দাবি জানিয়ে বলেন, এর সম্পাদক আরিফুর রহমান দোলন দেশের একজন তরুণ প্রতিভাবান সাংবাদিক। সেজন্যই তার কাছে আমাদের দাবি আরো বেশি অনুসন্ধানী সংবাদ এবং মানুষে সমস্যাভিত্তিক সংবাদ জনতার মাঝে তুলে ধরবে।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরাদুল হক বলেন, বাংলাদেশের অনলাইন জগতে ইতোমধ্যে ঢাকাটাইমস একটি উল্লেখযোগ্য স্থান দখল করে নিয়েছে। সারাবিশ্ব ও দেশের সংবাদের পাশাপাশি ফরিদপুর অঞ্চলের খবর সেখানে বিশেষভাবে স্থান পায়, যা আমাদের জন্য ইতিবাচক। আমাদের প্রত্যাশা মিডিয়াটি এই ধারাবাহিকতা রক্ষা করে উত্তরোত্তর আরো সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।

ফরিদপুরের পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ঢাকাটাইসমের পাঁচ বছরের পথ চলাকে শুভেচ্ছা জানাতে গিয়ে বলেন, ঢাকাটাইমস কর্তৃপক্ষের দৃষ্টিভঙ্গি নিউজের ক্ষেত্রে ইতিবাচক।

তিনি বলেন, সংবাদকে নান্দনিক ভঙ্গিতে উপস্থাপন করে থাকে তারা। আশা করি, সরকার ও প্রশাসনের শুভ উদ্যোগগুলোকে অন্যান্য নিউজের পাশাপাশি স্থান করে দেবে ঢাকা টাইমস।

ফরিদপুরের জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. লোকমান হোসেন মৃধা ঢাকাটাইমসের পাঁচ বছর পথ চলা বিষয়ে বলেন, এখন যুগ হচ্ছে অনলাইনের, বর্তমান সরকারের প্রচেষ্টায় এখন একজন কৃষক, শ্রমিক কিংবা শিক্ষার্থী তার হাতের মুঠো ফোন দিয়েই দেশের সকল খবর জানতে পারে।

তিনি বলেন, এই প্রযুক্তির যুগে সংবাদ প্রকাশের ক্ষেত্রে ঢাকাটাইমস অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

তিনি দাবি জানিয়ে বলেন, এই প্রতিষ্ঠান আরো বেশি বেশি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবে এমনটি প্রত্যাশা করি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ফরিদপুর প্রতিদিনের সম্পাদ কামরুজ্জামান সোহেল, সাপ্তাহিক গণমনের নির্বাহী সম্পাদ তমিজউদ্দিন তাজ, এসএ টিভির ফরিদপুর প্রতিনিধি সোজাউজ্জামান জুয়েল, স্থানীয় সাংবাদিক  মফিজুর রহমান শিপন, রাশেদ কাজল, মো. রুবেল মুন্সি, রাজু আহমেদ, বিপ্লব হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত