বনানী ধর্ষণ: ছবি প্রকাশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা আসছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০১৭, ১৭:৩৭

বনানীতে ধর্ষণের শিকার দুই তরুণীর ছবি যারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার যুগ্ম কমিশনার আবদুল বাতেন।

শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে আবদুল বাতেন একথা জানান।

গত কয়েকদিন ধরেই কিছু ওয়েব পোর্টাল থেকে বনানীর ধর্ষণকাণ্ডে অভিযুক্তদের সঙ্গে একাধিক তরুণীর ছবি সামাজিক মাধ্যমে ছড়ানোর অভিযোগ উঠেছে। ছবিতে থাকা মেয়েদের সামাজিকভাবে হেয় করতে এমন করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

পুলিশের গোয়েন্দা শাখার এই কর্মকর্তা বলেন,  দুই তরুণীর ছবি ফেসবুকে প্রকাশের মাধ্যমে যারা তাদের হেয় করার চেষ্টা করছে তাদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, অভিযুক্তদের মধ্যে দুজন অপরাধ স্বীকার করেছে। অপর তিনজনকে জিজ্ঞাসাবাদ চলছে।

তিনি বলেন, ধর্ষিতার ছবি ছড়িয়ে দেয়া আইনের পরিপন্থি এবং বিষয়টি আমরা পুলিশের সাইবার সিকিউরিটি ইউনিটকে জানাবো।

গত ২৮ মার্চ রাতে রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদের জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে ধর্ষণের শিকার হন দুই তরুণী।

এ ঘটনায় গত ৬ মে বনানী থানায় করা মামলায় পাঁচজনকে আসামি করা হয়। সাফাত ছাড়া মামলায় অন্য আসামিরা হলেন—সাফাতের বন্ধু সাদমান সাকিফ ও নাঈম আশরাফ এবং তার দেহরক্ষী বিল্লাল হোসেন ও গাড়িচালক রহমত আলী।

গত ১১ মে সিলেটের একটি হোটেল থেকে মামলার দুই আসামি সাফাত ও সাদমানকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ১৫ মে সন্ধ্যায় পুরান ঢাকার নবাবপুর থেকে সাফাতের দেহরক্ষী বিল্লাল ও মহাখালী এলাকা থেকে গাড়িচালক রহমতকে গ্রেপ্তার করা হয়। গত বুধবার রাত ৯টার দিকে পুলিশ সদর দপ্তর ও ঢাকা মহানগর পুলিশের একটি দল মুন্সীগঞ্জের লৌহজং থেকে মামলার অপর আসামি নাঈম আশরাফ ওরফে হাসান মোহাম্মদ হালিমকেও গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/২০মে/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত