টাঙ্গাইলে নির্মাণশ্রমিকের ওপর হামলার প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২১ মে ২০১৭, ২০:৩৪

নির্মাণশ্রমিকের পাওনা টাকা চাইতে যাওয়া শহিদ মিয়ার উপর হামলা প্রতিবাদ ও ন্যায্য পারিশ্রমিক আদায়ের দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে। রবিবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাব বঙ্গবন্ধু অডিটোরিয়াম হল রুমে এ সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনের আয়োজন করেন মধুপুর উপজেলা রানিয়াদ গ্রামের নির্মাণশ্রমিক মো. শহিদ মিয়া এবং তার সংগঠনের নেতৃবৃন্দ।

ভুক্তভোগী মো. শহিদ মিয়া জানান, এলজিইডি কার্যালয়ের নির্মাণ কাজ সখীপুরের বড়চওনা হইতে বাঘের বাড়ী হামিদপুর (১০ কি.মি) রাস্তার খোয়া ভাঙার কাজ নেন। অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন হাসিব সাহেবের সাথে খোয়া ভাঙার দর প্রতি ট্রিপ দুই হাজার দুইশ টাকা হিসাবে পাওনা হয় ১ লাখ ৮ হাজার ৭শ টাকা। এক মাস পূর্বে আমি হাসিব সাহেবের নিকট বিল জমা দিলে তিনি বলেন, খোয়া ভাঙা শেষ কর আমি ৯ মে সাইটে এসে সকল পাওনা পরিশোধ করব। তারিখ মত তিনি সাইটে এলেও আমি তার কাছে বিলের টাকা চাইতেই আমাকে তিনি অকথ্য ভাষায় গালিগালাজ দিয়ে সাইট থেকে চলে যান। পরে দুপুর ১টার দিকে ১০-১২টি মোটরসাইকেল যোগে কিছু লোক এসে আমাকে এলোপাথারি কিল, ঘুষি শুরু করে। আমাকে উদ্ধার করার জন্য আমার ছেলে এগিয়ে এলে তাকেও মারপিট করা হয়। পরে আমাদের চিৎকারে স্থানীয় লোকজন আমাকে ওই বিলের টাকা না চাওয়ার হুমকি দিয়া চলে যায়। পরে আমাকে স্থানীয়রা মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করে।

টাঙ্গাইল জেলা সড়ক শ্রমিক নির্মাণ ইউনিয়নের সাবেক সহ-সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন জানান, বিলের টাকা একজন কর্মচারীর ন্যায্য দাবি। কিন্তু এই পারিশ্রমিক চাওয়ার কারণে ঠিকাদারের কতিপয় সন্ত্রাসী দিয়ে আক্রমণ করার তীব্র নিন্দ্রা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে ঠিকাদার হাসিবসহ তার সহযোগী সকলের শাস্তির দাবি জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন- মধুপুর উপজেলা সড়ক নির্মাণশ্রমিক ইউনিয়নের আহবায়ক মো. ময়েন উদ্দিন, সাবেক কার্যকরী সভাপতি শাহজাহান আলী, সদস্য শহিদুল ইসলাম, সাইফুল ইসলামসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ প্রসঙ্গে ঠিকাদার হাসিব মিয়ার মুঠোফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২১মে/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত