স্মার্টওয়াচ ডিজাইন করুন ইচ্ছেমত

সাকিব হোসেন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৭, ১৫:২৫

সনি একটি নতুন ভার্সনের এফইএস ঘড়ি নিয়ে এসেছে। এফইএস ঘড়ি হলো ই-পেপার দিয়ে বানানো ঘড়ি। একটি বাটনে টাচের মাধ্যমেই ঘড়িটির রূপ বদলানো যায়। ঘড়িটির একটি ভিডিওতে দেখা যায় ঘড়ির একটি বাটনের সাহায্য কিংবা স্মার্টফোনের সাহায্য ঘড়িটির ডিজাইন বদলানো যাচ্ছে।

যে ঘড়িটির ডিজাইন স্মার্টফোনের সাহায্য বদলানো যাচ্ছে তা হলো এফইএস ইউ মডেলের। কিন্তু পূর্ববর্তী এফইএস বা নতুন এফইএস ইউ ঘড়ির একটিও স্মার্টওয়াচ নয়। কিন্তু এফইএস ইউ মডেলের ঘড়িটি বেশ কিছু বাড়তি সুবিধা প্রদান করে। যেমন এটিকে এফইএস ক্লসেট নামের একটি অ্যাপের সাথে যুক্ত করে স্মার্টফোনের সাহায্য ডিজাইন পরিবর্তন করা যায়। এছাড়াও এটিতে বেশ কিছু অতিরিক্ত ডিজাইন রয়েছে।

সনি বলেছে যে এবছরের প্রতি মাসে তারা নতুন ডিজাইন নিয়ে আসবে। আর এই ডিজাইনগুলো করবে নামকরা উদ্ভাবকেরা। নতুন ঘড়িটিতে একটি রিচার্জেবল ব্যাটারি রয়েছে যেটি ৩ সপ্তাহ পর্যন্ত টেকে।

এফইএস ইউ ঘড়িটি জাপানে পাওয়া যাচ্ছে। বিভিন্ন ফ্যাশন বুটিকে গেলেই মিলবে ঘড়িটি। প্রিমিয়াম ব্ল্যাক মডেলটির দাম ৬০,০০০ ইয়েন বা ৫৪৪ মার্কিন ডলার। অন্যদিকে রেগুলার স্টিল ফিনিশটি বিক্রি হচ্ছে ৪৬,০০০ ইয়েন বা ৪১৭ মার্কিন ডলারে। ঘড়িটির জাপানের বাইরে বিক্রি হবার সম্ভাবনা কম।

দেখুন ভিডিও: 

ঢাকাটাইমস/১৪জুন/মোসাহো/এজেড

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত