আফসানা মিমির কামব্যাক

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১৫ জুন ২০১৭, ১১:২৩ | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ১১:০৬

নব্বইয়ের দশকের ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেত্রী ও মডেল আফসানা মিমি। ওই সময়ে অভিনয় দক্ষতা দিয়ে অসংখ্য ভক্তের মন জয় করেছেন তিনি। কিন্তু ভক্তদের হতাশ করে মাঝখানে দীর্ঘ সময়ের বিরতি। অভিনয় থেকে অনেকটা দূরেই ছিলেন এই গুণি অভিনেত্রী। শেষমেষ ঈদকে সামনে রেখে সুখবর পেলেন মিমি ভক্তরা। ঈদের একটি নাটকের মধ্যদিয়ে আবারও অভিনয়ে ফিরছেন তিনি।

বিশিষ্ট নাট্যকার বদরুল আনাম সৌদের রচনা এবং আরিফ খানের নির্দেশনা ও পরিচালনায় ঈদের বিশেষ নাটক ‘দরজার ওপারে’-তে অভিনয় করছেন তিনি। নাটকটি দেখানো হবে চ্যানেল আই-তে। 

আরিফ খানের নির্দেশনায় আফসানা মিমি প্রথম অভিনয় করেন ‘ভুস’ নাটকে। এরপর তিনি একই পরিচালকের নির্দেশনায় ‘খুনসুটি’,‘যদিও সন্ধ্যা’,‘ক্রস অ্যাকশন’ ও ‘কাঁটা’ নাটকে অভিনয় করেন। ‘কাঁটা’ ছিল আরিফের নির্দেশনায় সর্বশেষ নাটক।

‘সুন্দর একটি গল্পের নাটক ‘দরজার ওপারে’। সে কারণেই নাটকটিতে অভিনয় করা। সত্যি বলতে কী আমি আনুষঙ্গিক অন্যান্য কাজ নিয়ে এত বেশি ব্যস্ত থাকি যে, অভিনয়ে সময় দেওয়াটা আমার জন্য কঠিনই বটে। তাছাড়া অভিনয়ে অনিয়মিত থাকায় আগ্রহও কিছুটা হারিয়ে ফেলেছি। আবার একজন অভিনেত্রীর যে ফিটনেস থাকা জরুরি তা হয়তো এখন আমার নেই। যে কারণে অভিনয়ে আমাকে একেবারেই কম দেখা যায়।  তবে আরিফের এই কাজটি নিয়ে আমি আশাবাদী।’ ঈদের নাটক ও অভিনয়ে ফেরা প্রসঙ্গে এমনটাই জানান অভিনেত্রী।

আফসানা মিমি ১৯৯০ সালে বিটিভিতে ‘কোথাও কেউ নেই’ নাটকের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। লাভ করেন ব্যাপক জনপ্রিয়তা। এর পর তিনি বহু টেলিভিশন নাটকে এবং কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে ‘নদীর নাম মধুমতি’(১৯৯৮), ‘চিত্রা নদীর পাড়ে’(১৯৯৯), ‘প্রিয়তমেসু(২০০৯) উল্লেখযোগ্য।  পরবর্তীতে তিনি ‘মনের কথা’ নামে একটি টেলিভিশন অনুষ্ঠানের উপস্থাপনা করে। ২০১৩ সালের সেপ্টেম্বরে তিনি মুহাম্মদ জাফর ইকবালের গল্প ‘ক্যাম্প’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্রের পরিচালনার কাজও করেন।

(ঢাকাটাইমস/১৫জুন/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত