খেলা দেখুন র‌্যাবিটহোলে

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ১৪:৩৯

ঘরে বসে সারাদিন খেলা দেখা সম্ভব হয় না সবার জন্য। তাই আজকাল অনেকেই খেলা দেখার জন্য বেছে নেয় ইন্টারনেটকে। ব্যাপারটি আরও সহজ হয়েছে স্মার্টফোনের জনপ্রিয়তা এবং সহজলভ্যতা বৃদ্ধির সাথে সাথে। খেলা চলাকালে অনেককেই দেখা যায় ফেসবুক কিংবা ইউটিউবে লাইভ খেলা দেখার লিঙ্ক খুঁজতে। ২০১৫ সালে প্রথমবারের মতো ইউটিউবে খেলা লাইভ স্ট্রিমিং শুরু হয় র‌্যাবিটহোল নামের একটি চ্যানেল থেকে। ধীরে ধীরে জনপ্রিয় হওয়া শুরু করলে একটি নিজস্ব প্ল্যাটফর্মের চিন্তাভাবনা শুরু করে তারা। তারই পরিপ্রেক্ষিতে, প্রথমবারের মতো বাংলাদেশে এমন একটি অ্যাপ নিয়ে এসেছে র‌্যাবিটহোল, যেখানে লগ-ইন করে বিরতিহীনভাবে দেখা যাচ্ছে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রতিটি ম্যাচ!

বাংলাদেশে অনলাইনে সরাসরি খেলা দেখার প্রথম প্ল্যাটফর্ম হিসেবে আত্মপ্রকাশ করেছে র‌্যাবিটহোল। গত মাসের ২৮ তারিখে গুগল প্লে-স্টোরে রিলিজ পেয়েছে অ্যাপ্লিকেশনটি। যেকোনো অ্যানড্রয়েড স্মার্টফোন এবং স্মার্ট টিভিতে অ্যাপটি নামিয়ে উপভোগ করা যায়। অল্প কিছুদিনের মধ্যেই র‌্যাবিটহোলের ডাউনলোড সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। জানা গিয়েছে, কিছু দিনের মধ্যে আইওএস ব্যবহারকারীদের হাতেও পৌঁছাবে অ্যাপটি।

বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার প্রস্তুতি ম্যাচটি সরাসরি সম্প্রচারের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে র‌্যাবিটহোল। এরপর থেকে মূল আয়োজনের প্রতিটি ম্যাচই সরাসরি উপভোগ করা যাচ্ছে হাতের মুঠোয়। কর্মজীবী এবং ব্যস্ত দর্শকদের মধ্যে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে অ্যাপটি। কারণ দেশের যেকোনো প্রান্তে, যেকোনো সময় খেলা দেখা যাচ্ছে র‌্যাবিটহোলে। শুধুমাত্র সরাসরি সম্প্রচার নয়, খেলা শেষে প্রতিটি ম্যাচের হাইলাইটসও দেখা যায় অ্যাপটিতে।

তবে চ্যাম্পিয়ন্স ট্রফিতেই থামবে না র‌্যাবিটহোলের যাত্রা। ভবিষ্যতে বাংলাদেশসহ বিভিন্ন দলের ক্রিকেট সিরিজ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), এমনকি ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলের ম্যাচও সরাসরি সম্প্রচার এবং হাইলাইটস দেখা যাবে অ্যাপটিতে। খেলা নিয়ে বিভিন্ন ধরনের প্রি-ম্যাচ এবং পোস্ট-ম্যাচ আলোচনা এবং ফ্যান-শো যোগ হবে তালিকায়।  

মূলত খেলাকে প্রাধান্য দিয়ে গড়ে উঠলেও র‌্যাবিটহোলের প্ল্যাটফর্মে আরও বিভিন্ন ধরনের বিনোদন উপাদান রয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি নাটক, সিরিজ, টেলিফিল্ম, অ্যানিমেশন, ট্র্যাভেল এবং সেলেব্রিটি শোও উপভোগ করা যাচ্ছে অ্যাপটির ভিওডি প্ল্যাটফর্মে। সামনে আরও বেশ কিছু কনটেন্ট যোগ হবে প্লাটফর্মটিতে, যাতে করে যে কোন সময়ে দর্শকরা থাকতে পারে বিনোদনের সাথে।

চ্যাম্পিয়ন্স ট্রফির বাকি ম্যাচগুলোও হাতের মুঠোয় উপভোগ করতে থাকুন র‌্যাবিটহোলের সাথে।

(ঢাকাটাইমস/১৫জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত