জেমস কোমিকে রাজনৈতিক আশ্রয় দিতে চায় পুতিন

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০১৭, ১২:৩০ | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ১২:১৬

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঠাট্টা করে বলেছেন, মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে কথা বলে যদি সাবেক এফবিআই প্রধান জেমস কোমি বিপদে পড়ে থাকেন তবে তাকে রাজনৈতিক আশ্রয় দিতে প্রস্তুত রয়েছে মস্কো।

তিনি টেলিভিশনে সম্প্রচারিত এক প্রশ্নোত্তর অনুষ্ঠানে কোমিকে সাবেক মার্কিন গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেনের সঙ্গে তুলনা করেন যিনি বর্তমানে রাশিয়ায় বসবাস করছেন।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্র সবচেয়ে আলোচিত ঘটনা হচ্ছে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনি প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার গোপন যোগসাজশ এবং যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপের অভিযোগ।

সাবেক এফবিআই প্রধান জেমস কোমি যখন এই অভিযোগ তদন্ত করে দেখছিলেন তখন তাকে বরখাস্ত করেন ট্রাম্প।পরে কোমি দাবি করেন, ট্রাম্প তাকে ওই তদন্ত বন্ধ করতে বলেছিলেন। হোয়াই হাউজ কোমির এ বক্তব্য অস্বীকার করার পর সাবেক এফবিআই প্রধান শপথ নিয়ে কংগ্রেসের এক শুনানিতে বলেন, ট্রাম্প জঘন্য মিথ্যাচার করেছেন।

পুতিন এ সম্পর্কে বলেন, তিনি কংগ্রেসে কোমির সাক্ষ্যের সবটুকু শোনেননি কিন্তু তিনি যতদূর শুনেছেন তাতে কোমি রাশিয়ার সঙ্গে ট্রাম্পের নির্বাচনি প্রচার দলের কথিত যোগসাজশের বিষয়টি প্রমাণ করতে পারেননি।

কয়েক বছর আগে মার্কিন জনগণের পাশাপাশি অনেক বিশ্বনেতার টেলিফোনে মার্কিন গোয়েন্দাদের আড়ি পাতার খবর প্রকাশ করে দিয়ে বিপাকে পড়েছিলেন তৎকালীন মার্কিন গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেন। মার্কিন সরকার তাকে বিচারের সম্মুখীন করার উদ্যোগ নেয়ার পর তিনি দেশ থেকে পালিয়ে রাশিয়ায় রাজনৈতিক আশ্রয় নেন।

সূত্র: পার্স টুডে

(ঢাকাটাইমস/১৬জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত