ঈদ উপলক্ষে বরিশালে ব্যাপক নিরাপত্তার প্রস্তুতি

ব্যুরো প্রধান, বরিশাল
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ২১:৩৫

ঈদ উপলক্ষে বরিশাল নগরীতে ব্যাপক নিরাপত্তা প্রস্তুতি নেয়া হয়েছে। ঈদে ঘরে ফেরা মানুষের আগমন নির্বিঘ্ন করতে গতবারের চেয়ে দ্বিগুণ অর্থাৎ হাজারের অধিক পুলিশ মোতায়েন থাকছে অন্তত অর্ধশতাধিক পয়েন্টে। এ ছাড়া মোবাইল ও সাদা পোশাকেও শতাধিক পুলিশ দায়িত্ব পালন করবে।

রবিবার দুপুরে আমতলা মোড়ে পুলিশ কমিশনারের সম্মেলন কক্ষে বরিশালের বিভিন্ন সেবাদানকারী প্রতিষ্ঠান প্রধানের সাথে বরিশাল মেট্রোপলিটন পুলিশ আয়োজিত এক সমন্বয় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। 

ঈদের জামাত নির্বিঘ্ন ও শংকামুক্ত করতে অন্তত পাঁচটি ঈদের জামাতে পুলিশ তল্লাশির ব্যবস্থা থাকবে। এছাড়া প্রত্যেকটি লঞ্চ, বাসে ও মার্কেটে স্ব-উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন করার অনুরোধ জানানো হয়।

বাস ও লঞ্চে অতিরিক্ত যাত্রী না উঠানো, সড়ক সংস্কার ও বাতি স্থাপন ও সিসি ক্যামেরা চালুর জন্য বরিশাল সিটি কর্পোরেশনকে অনুরোধ জানানো হয়। এছাড়া বিএমপির পক্ষে বরিশাল নদী বন্দরে কন্ট্রোল রুম খোলার সিদ্ধান্ত হয়।

ঈদের সময় জঙ্গিমুক্ত থাকতে পরিচয় নিশ্চিত না হয়ে বাড়ি ভাড়া না দেয়ার অনুরোধ জানানো হয়।

সমন্বয় সভায় পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন ছাড়াও সকল উচ্চ পর্যায়ের পুলিশ কর্মকর্তা, বাস ও লঞ্চ মালিক সমিতি, বিসিসি প্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৮জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত