‘হামরা রিলিফ চাই না, বাঁধ চাই’

কালীগঞ্জ (লালমনিরহাট) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০১৭, ১৫:৫৭

‘হামরা রিলিফ চাই না, নদী ভাঙনের হাত থেকে রক্ষার জন্য তিস্তা নদীতে স্থায়ীভাবে বাঁধ চাই’- এমন স্লোগানে কয়েক হাজার নারী-পুরুষ তিস্তা নদীর তীরবর্তী এলাকায় জড়ো হয়েছিলেন কুটিরপাড় বালুর বাঁধে। এসময় এলাকাবাসী স্থানীয় সাংসদ সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের কাছে বালুর বাঁধ রক্ষায় জোর দাবি জানান।

বুধবার দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের তিস্তার তীরবর্তী কুটিরপাড় বালুর বাঁধ পরিদর্শনকালে স্থানীয়রা এ দাবি জানান।

এসময় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, আগামী ৫ বছরে দেশে কোন গরিব থাকবে না। যাদের জমি আছে, ঘর নেই- তাদের সরকারিভাবে ঘর করে দেয়া হচ্ছে। কেউ গৃহহীন থাকবে না।

তিনি বলেন, তিস্তার তীরবর্তী জনপদকে তিস্তা নদীর কড়াল গ্রাস থেকে রক্ষা করতে স্থায়ীভাবে বাঁধ নির্মাণ করা হবে। যাতে আর কাউকে ঘরবাড়ি হারাতে না হয়। ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ডের আওতায় কুটিরপাড় বাঁধ রক্ষার্থে ৪০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। শিগগির কাজ শুরু করা হবে।

নুরুজ্জামান আহমেদ বলেন, মানুষের দোড়গোঁড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক করা হয়েছে। যেখানে ৩২টি পদের ওষুধ বিনামূল্যে দেয়া হচ্ছে। আগামীতে এসব ক্লিনিকে সেবার মান আরও বৃদ্ধি করা হবে। সরকারের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট চান তিনি।

মহিষখোচা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তাহির তাহু, মহিষখোচা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোবহান, প্রন্দ্রয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, আদিতমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাঈদুল ইসলাম বাবু, ইউপি সদস্য মজমুল হক প্রমুখ।

স্থানীয়দের স্বেচ্ছাশ্রম ও সরকারিভাবে দুই লাখ টাকায় মহিষখোচা ইউনিয়নের কুটিরপাড়ে এক হাজার ফুট দীর্ঘ বালুর একটি বাঁধ নির্মাণ করা হয়। বাঁধটি নির্মাণের ফলে প্রায় ৬ হাজার পরিবার উপকৃত হবে বলে এলাকাবাসী দাবি করেন। ওই বাঁধ পরিদর্শনে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামানের সাথে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আমিনুর রহমান, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, ওসি হরেশ্বর রায়।

(ঢাকাটাইমস/৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :