সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান তৃতীয় বারের মতো বরখাস্ত

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৭, ২৩:৫৪

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানকে তৃতীয় বারের মতো সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ ও উপজেলা পরিষদ (সংশোধন) আইন ২০১১ এর ১৩ (খ)(১) ধারা অনুসারে তাকে বরখাস্ত করা হয়। মান্নানকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁও উপজেলা নির্বাহী র্কমকর্তা শাহিনুর ইসলাম।

বরখাস্তের চিঠিতে উল্লেখ করা হয়, “আজহারুল ইসলাম মান্নানের বিরুদ্ধে নাশকতা ও বিস্ফোরক আইনে দায়ের করা ৭/৮ টি ফৌজদারী মামলা বর্তমানে আদালতে বিচারাধীন ও চলমান আছে। মান্নান বেআইনি জনতাবদ্বে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে ইট পাটকেল নিক্ষেপ এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সরকারি কাজে বাধাদান এবং একাধিক পুলিশ সদস্য ও পথচারীকে মারাত্মত আহত করেছেন। তার এহন কর্মকা- উপজেলা পরিষদ আইন পরিপন্থি। উপজেলা পরিষদের মতো একজন দায়িত্বশীল জনপ্রতিনিধির কাছ থেকে এ ধরনের আচরণ উপজেলা পরিষদ বা রাষ্ট্রের স্বার্থের জন্য হানিকর। তার বিরুদ্ধে ফৌজদারী আইনে মামলা দায়ের এবং মামলা তদন্তে অভিযোগের সত্যতা প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালতে অভিযোগপত্র গৃহীত হয়েছে। কাজেই তার দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি মনে করে সরকার। তাই জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।”

এ ব্যাপারে তৃতীয়বারের মতো বরখাস্তকৃত সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান জানান, আমি বিরোধী দল বিএনপির রাজনীতি সাথে সম্পৃক্ত আছি। তাই সরকার রাজনৈতিক প্রতিহিংসা বশত কোনো কারণ ছাড়াই আমাকে বার বার বরখাস্ত করছে।

(ঢাকাটাইমস/০৯জুলাই/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :