রাজধানীতে তুমুল বৃষ্টি, ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩০ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫৯

সকাল থেকে থেমে থেমে হালকা বৃষ্টি হলেও রাজধানীতে বুধবার বেলা ১২টার দিকে শুরু হয় ঝড়োহাওয়া। তুমুল বৃষ্টিতে দুর্ভোগে পড়েন নগরবাসী। যে কারণে সড়কে যানজট সকালের থেকে বেড়ে যায় বহুগুণ।

ঝড়োহাওয়ায় কয়েকদিন ধরে উত্তাল বঙ্গোপসাগর। এমন অবস্থা আরও দুই দিন থাকতে পারে বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার সকাল ছয়টা থেকে বুধবার সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তুলনামূলক বেশি বৃষ্টি হয়েছে দেশের দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলে। এর মধ্যে সবচেয়ে বেশি ৭৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে নোয়াখালীর মাইজদী কোর্টে। এ সময় রাজধানী ঢাকায় বৃষ্টি হয়েছে ১৩ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তর জানায়, উত্তর বঙ্গোপসাগর থেকে মেঘমালা আসছে দেশের উপকূলের দিকে। উত্তাল ঢেউ উঠছে দেশের নদ-নদীগুলোয়। গত রবিবার থেকে এই অবস্থা রয়েছে সাগর, নদী আর আকাশে। আর এ কারণে দেশের সমুদ্রবন্দরগুলো আজ ৩ নম্বর সতর্কতাসংকেত এবং নৌবন্দরগুলোকে ১ নম্বর সতর্কতাসংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। তবে আজ পরিস্থিতির উন্নতি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার বেলা ১২টার পর থেকে হঠাৎ ঝড়ো বৃষ্টি শুরু হলে বিপাকে পড়েন রাজধানীবাসী। বিশেষ করে খেটে খাওয়া ও দৈনন্দিন কাজে বের হওয়া সাধারণ মানুষ।

দেখা গেছে, বৃষ্টির হাত থেকে বাঁচতে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের ‍দুই পাশের টিকিট কাউন্টারে আশ্রয় নিয়েছেন প্রায় অর্ধশতাধিক মানুষ। সামনে রিকশাচালকদের দেখা গেছে, হাত পা গুটিয়ে পলিথিন মুড়িয়ে নিজেকে বৃষ্টির হাত থেকে বাঁচানোর চেষ্টা করতে। অবশ্য অনেককে আবার বৃষ্টিতে ভিজেই যাত্রীদের আনা নেয়া করতে দেখা গেছে।

রিকশাচালক জসিম উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, ‘মামা ভেজার কাম হইয়া গেছে। অহন আর বইসা থাইকা লাভ কী?’

এদিকে বৃষ্টির হাত থেকে বাঁচতে রিকশা চালানো বন্ধ করা আব্দুর রহিম ঢাকাটাইমসকে বলেন, ‘অসুখ-বিসুখে কষ্ট পাওয়ার চেয়ে বইসা থাকা ভালো না? এইজন্য বইসা আছি। বৃষ্টি থামলে আবার নামবো।’

অন্যদিকে বৃষ্টির কারণে শাহবাগ, বাংলামোটর এলাকার একপাশের রাস্তায় যানবাহনের বেশ চাপ দেখা গেছে। শাহবাগ থেকে ফার্মগেট যাওয়ার পথে দীর্ঘ যানজট দেখা দিয়েছে। ট্রাফিক পুলিশকে যানজট নিয়ন্ত্রণে রাখতে বেশ তৎপর দেখা গেছে।

বৃষ্টির কারণে হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পানি জমে গেছে। ফলে বারডেম হাসপাতাল থেকে বাংলামোটরের দিকে যেতে লোকজনকে দুর্ভোগে পড়তে হয়েছে। অনেকে কাপড় তুলে কোনোমতে পানির জায়গা পার হতে দেখা গেছে।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে ট্রেনের ধাক্কায় সদ্য এসএসসি পাস শিক্ষার্থীর মৃত্যু

ঢামেক হাসপাতালে অপারেশন থিয়েটারের সামনে এসির কম্প্রেসর!

রাজধানীতে ঐতিহ্যবাহী স্থাপনা পরিদর্শনে মেয়রদের সংগঠন ‘সি৪০ সিটিজ’

নগরবাসীর আস্থা-বিশ্বাসই আমার কাজের শক্তি: মেয়র আতিক

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

এই বিভাগের সব খবর

শিরোনাম :