গফরগাঁওয়ে মাদ্রাসাছাত্রীর বাল্যবিয়ে ঠেকালেন ইউপি চেয়ারম্যান

আঞ্চলিক (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৭, ১৮:০৭

ময়মনসিংহের গফরগাঁওয়ে সপ্তম শ্রেণিতে পড়ুয়া এক মাদ্রসাছাত্রীর বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছেন সালটিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী।

রবিবার সকালে উপজেলার রৌহা গ্রামে এ ঘটনা ঘটে।

বাল্যবিয়ের শিকার হতে যাওয়া ওই ছাত্রীর নাম স্মৃতি আক্তার (১৩)। সে স্থানীয় আক্তারুজ্জামান দাখিল মাদ্রাসায় সপ্তম শ্রেণির ছাত্রী ও রৌহা গ্রামের আবুল মিয়ার মেয়ে। তার সাথে দীঘা গ্রামের শামছুল হকের ছেলে সুমন (১৬) মিয়ার বিয়ে ঠিক হয়। রবিবার কনে পক্ষ সে অনুযায়ী বাড়িতে গেট নির্মাণসহ বিয়ের সকল প্রস্তুতি সম্পন্ন করেন। বিষয়টি স্থানীয়রা সালটিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালীকে জানালে তিনি সকাল বেলা ১১টায় বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে কনের পিতা মাতাকে বিয়ে বন্ধ করতে অনুরোধ করেন।

এ সময় কনের বাবা মেয়ের বিয়ের বয়স হয়েছে দাবি করে একটি ভুয়া জন্ম নিবন্ধন দেখান। ইউপি চেয়ারম্যান নাজমুল হক মেয়ের বাবার অসৎ উদ্দেশ্যে বুঝতে পেরে বিয়ে বন্ধ করতে কঠোর নির্দেশ দেন। পরে আত্মীয়-স্বজনসহ প্রতিবেশিরা মেয়ের বাবাকে বোঝালে তিনি বিয়ে বন্ধ করে দেন।

ইউপি চেয়ারম্যান নাজমুল হক ঢালী বলেন, ঘটনাস্থলে আমার পরিষদের একজন গ্রাম পুলিশকে সার্বক্ষণিক অবস্থান করতে বলা হয়েছে যাতে নির্দেশ অমান্য করে বাল্য বিয়েটি দিতে না পারে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :