‘বাংলাদেশের অর্থনীতি অস্ট্রেলিয়াকে ছাড়িয়ে যাবে’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৭, ২১:৪৮

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে, তিনি যদি আবার ক্ষমতায় আসেন- তাহলে ২০৩১ সালের মধ্যে বাংলাদেশের অর্থনীতি অস্ট্রেলিয়াকে ছাড়িয়ে যাবে। জিডিপিতে ইন্ডিয়া, চীন আমাদের থেকে অনেক কম। যদি শেখ হাসিনা আগামীবার ক্ষমতায় আসেন, তবে সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া বা ইউরোপ হবে এ দেশ।

পক্ষান্তরে যদি স্বাধীনতাবিরোধী শক্তি আবার ক্ষমতায় আসে, তবে আবার জাহাজ ভরে এদেশে অস্ত্র আসবে। স্বাধীনতার পক্ষের শক্তিকে হত্যা করবে। এদেশ হয়ে যাবে আফগানিস্তানের মতো। সিদ্ধান্ত আপনাদের নিতে হবে। আপনারা কি চান।

বৃহস্পতিবার বিকালে সিদ্ধিরগঞ্জের বার্মাস্ট্যান্ড এলাকায় সফুরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সিদ্ধিরগঞ্জ শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত ডিগবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি চাই স্বাধীনতার পক্ষের শক্তি ঐক্যবদ্ধ থাকুন। মুক্তিযুদ্ধের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে আওয়ামী লীগ করতে হয় না।

তিনি আরো বলেন, বড় বড় শকুনের চোখ আমাদের দেশের দিকে তাকিয়ে আছে। শকুনরা থাবা দেয়া শুরু করেছে। বাংলাদেশের রোহিঙ্গাদের অনুপ্রবেশ এমনিতেই ঘটেনি। আন্তর্জাতিক একটি গোয়েন্দা সংস্থা খুব প্লান করে রোহিঙ্গাদের ঢুকিয়েছে জঙ্গিবাদ সৃষ্টির জন্য।

উপস্থিত জনগণকে সাবধান করে তিনি বলেন, আগামী একবছর বাংলাদেশে খুব খারাপ সময় আসছে। আগামী এক বছর পরে সিদ্ধান্ত হবে বাংলাদেশ কোন দিকে যাবে। সিরিয়া, ইরাক, ইয়েমেন বা তালেবানি রাষ্ট্রের দিকে, নাকি সিঙ্গাপুর, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া বা ইউরোপের মতো রাষ্ট্রের দিকে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো দলের একক সম্পত্তি না। তিনি বাংলার সবার। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব না নিয়ে এদেশের জনগণের মুক্তি চেয়েছিলেন, তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। তার ছোট ছেলেটিকেও হত্যা করা হয়েছিল।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি জহিরুল ইসলাম রিফাতের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান, শিল্পপতি সফর আলী ভূইয়া, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতি, কাউন্সিলর আরিফুল হক হাসান, কাউন্সিলর ওমর ফারুক, রুহুল আমিন মোল্লা প্রমুখ।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :