ময়মনসিংহে শুরুতেই মহিলাদলে হোঁচট

মনোনেশ দাস, ময়মনসিংহ
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৭, ২২:১৪

ময়মনসিংহে জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠন নতুন কমিটির গঠনের দিন কর্মী সমাবেশের অতিথির আসন নিয়ে সমালোচনার মুখে পড়েছেন। ২৪ নভেম্বর জেলা বিএনপির (দক্ষিণ) কার্যালয়ে ওই দিন নতুন কমিটি গঠন করা হয়।

সেদিন দীর্ঘদিন ধরে নেতৃত্বদানকারী ময়মনসিংহ মহিলাদলের সভাপতি অধ্যাপিকা রায়হানা ফারুক ও ফারজানা হুসনার কমিটি বিলুপ্ত করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

কেন্দ্রীয় মহিলাদলের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য নুরজাহান ইয়াসমিন বুলবুলকে করা হয় নতুন সেই কমিটির আহবায়ক। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এ.জেড.এম.জাহিদ হোসেন।

কেন্দ্রীয় মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ কে এম মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ।

উপস্থিত ছিলেন- মহিলাবিষয়ক সম্পাদিকা নূরে আরা সাফা, সাবেক এমপি নূরজাহান ইয়াসমীন, জেবা খান, মহিলাদলের যুগ্ম-সম্পাদক হেলেন জেরিন খান, সাবেক এমপি শাম্মী আক্তার, ইয়াসমীন আরা হক, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, মোতাহার হোসেন তালুকদার, আবুল বাসার আকন্দ প্রমুখ ।

ওই অনুষ্ঠানে জেলা বিএনপির সভাপতি ও চেয়ারপার্সনের উপদেষ্টা একেএম মোশাররফ হোসেনকে বিশেষ অতিথি এবং অনুষ্ঠান মঞ্চের একটি কোণার চেয়ারে রেখে অনুষ্ঠানটি হয়। এ ঘটনার পর থেকে দলের বৃহৎ অংশ ক্ষেপে গেছেন। সেই ক্ষোভ দিন দিন বেড়েই চলছে। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ফেসবুকে নিজের ওয়ালে সেই ছবি পোস্ট দিয়ে সমালোচনা করছেন। অনেকেই লিখছেন, একেএম মোশাররফ হোসেন বিএনপির ময়মনসিংহের প্রধান, তাছাড়া তিনি খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মন্ত্রী এবং সচিবও ছিলেন। অনুষ্ঠান মঞ্চে উনার মত একজন বড় মাপের নেতাকে মূল মঞ্চের পাশের চেয়ারে বসিয়ে রেখে কোনঠাসা করা হয়েছে। তাছাড়া তাকে তারা প্রধান বক্তা ছাড়া অন্য কোন সন্মান দিয়ে মঞ্চের মাঝে বসাতে পারতেন। এটি করে শুধু ওনাকেই নয়, দল এবং আমাদের অপমান করা হয়েছে। নেতা-কর্মীরা মহিলাদলকে ইঙ্গিত করে বলছেন, এটি করে তারা শুরুতেই হোঁচট খেয়েছে। তবে এ ব্যাপারে সংশ্লিষ্ট এবং দলের নেতা-কর্মীরা কোন মন্তব্য করতে রাজি হননি।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/ব্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :