চট্টগ্রামে দ্বিতীয় জাতীয় অ্যাথলেটদের আসর বসছে শুক্রবার

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৭, ১৯:৫৮

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে দ্বিতীয় জাতীয় অ্যাথলেট প্রতিযোগিতা শুরু হচ্ছে শুক্রবার। দুই দিনব্যাপী এ আসরে অংশ নেবেন দুই বাংলার দুই শতাধিক অ্যাথলেট। এতে ১২৫টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

বুধবার সকালে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিজেকেএস সহ-সভাপতি ও প্রতিযোগিতার অর্গানাইজিং সেক্রেটারি মোজাম্মেল হক।

তিনি বলেন, বাংলাদেশ মাস্টার্স অ্যাথলেটিক অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত এ আসরে ৩৫ থেকে ৬৫ বছরের অ্যাথলেটরা ১২৫টি ইভেন্টে অংশ নেবেন।

প্রতিযোগিতায় বয়স ক্যাটাগরিতে নারী ও পুরুষের ১০০, ২০০, ৪০০, ৮০০, ১৫০০, ৫০০০ মিটার দৌড়, শটপুট, বর্শা, উচ্চলাফ, দীর্ঘলাফ, লাফঝাঁপ, ৫ কিলোমিটার হাঁটা, চাকতি নিক্ষেপ, রিলে রেস অনুষ্ঠিত হবে।

দেশের সকল জেলা, বাহিনী, বিশ্ববিদ্যালয়, বিজেএমসি, ডাক বিভাগ, কাস্টমস, শারীরিক শিক্ষা কলেজসহ বিভিন্ন সংস্থার অ্যাথলেটরা প্রতিযোগিতায় অংশ নেবেন। এছাড়া পশ্চিমবঙ্গের ৫০-৬০ সদস্যের মাস্টার্স অ্যাথলেটিক দল প্রতিযোগিতায় অংশ নেবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের পৃষ্ঠপোষকতায় প্রতিযোগিতার জন্য ১০ লাখ ৭৫ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১ ডিসেম্বর) সকাল নয়টায় দ্বিতীয় জাতীয় মাস্টার্স ও আমন্ত্রণমূলক এই অ্যাথলেটিকস আসরের উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ মাস্টার্স অ্যাথলেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি নূর উদ্দিন চৌধুরী।

পরদিন শনিবার (২ ডিসেম্বর) সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি আলী কবির ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ।

উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিজেকেএস সভাপতি ও জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ক্রীড়া সংগঠক তফাজ্জল হোসেন, ইকবাল হোসেন, মো. শাহাবুদ্দিন শামীম, হাফিজুর রহমান, আবুল হাশেম, আমিনুল ইসলাম, আ ন ম ওয়াহিদ দুলাল, জহির আহমদ, অহিদ সিরাজ চৌধুরী স্বপন, কামাল উদ্দিন আহমেদ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/আইকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :