বিবার্তা সম্মাননা পেলেন আট গুণীজন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মার্চ ২০১৮, ১৮:৫৩

তৃতীয়বারের মতো জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪ ডটনেট প্রবর্তিত ‘বিবার্তা গুণীজন সম্মাননা’ ২০১৮ পেয়েছেন আট বিশিষ্ট ব্যক্তি।

মঙ্গলবার বিকালে রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে এই সম্মাননা প্রদান করা হয়।

সাংবাদিকতা, তথ্য-প্রযুক্তি, রাজনীতি, অর্থনীতি, শিল্প-সংস্কৃতি, বিদ্যুৎখাত, মুক্তিযুদ্ধসহ অদম্য নারী ক্যাটাগরিতে এই সম্মাননা দেওয়া হয়।

সাংবাদিকতায় দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান; তথ্য-প্রযুক্তিতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার; মুক্তিযুদ্ধে সংসদ সদস্য আব্দুল কুদ্দুস (নাটোর-৪); শিল্প-সংস্কৃতিতে অভিনেত্রী দিলারা জামান; রাজনীতিতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী; অর্থনীতিতে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী; বিদ্যুৎখাতে অসামান্য অবদানের জন্য পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন ও অদম্য নারী ক্যাটাগরিতে ব্যারিস্টার তুরিন আফরোজ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, ‘কালের বিবর্তনে আজ মুদ্রিত ও অনলাইন-উভয় ধরনের সামাজিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হয়েছে ও হচ্ছে। অনলাইন সংবাদ মাধ্যম বিবার্তা২৪নেট গুণীজন সম্মাননা এরই ধারাবাহিকতা। আমি এই ব্যবস্থাকে স্বাগত জানাই। সমাজের গুণী মানুষগুলোকে পাদপ্রদীপের আলোয় এনে তাদের যথাযোগ্য সম্মান দেওয়ার কাজে বিবার্তা২৪ ডটনেটের মতো একটি মিডিয়া যে এগিয়ে এসেছে এর জন্য তাদের সাধুবাদ জানাই। যারা এই সম্মাননা পেলেন তারা প্রত্যেকেই যার যার জায়গা থেকে অসামান্য। যারা এই সম্মাননা পেলেন সবাইকে অভিনন্দন।’

বিবার্তা২৪ ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি বলেন, ‘যে সমাজে গুণীর কদর করা হয় না, সে সমাজে গুণী জন্মায় না। আমাদের সমাজে যারা গুণীজন আছেন তাদের জন্য আমাদের করণীয় অবশ্যই আছে। এই কর্তব্যবোধ থেকে বিবার্তা২৪ ডটনেট প্রবর্তন করেছে বিবার্তা গুণীজন সম্মাননা। গত কয়েক বছর ধরে দেশের বিভিন্ন স্তরের অনেক গুণী মানুষকে এ সম্মানে ভূষিত করতে পেরে বিবার্তা পরিবার গর্ববোধ করছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) আওয়ামী লীগের মেয়র মনোনয়ন প্রার্থী ও বিজিএমইএ সাবেক সভাপতি আতিকুল ইসলাম ও সাংসদ অ্যাডভোকেট সানজিদা খাতুন এমপি প্রমুখ।

(ঢাকাটাইমস/০৬মার্চ/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

গণমাধ্যমকর্মী আইন নিয়ে অংশীজদের মতামত নেয়া শুরু হয়েছে: তথ্য প্রতিমন্ত্রী

ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

‘সাংবাদিক আর ইউটিউবার বা ব্লগারের বিভাজন’

চতুর্থ মেয়াদে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ

সাংবাদিক ফরিদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে ক্র্যাবের আল্টিমেটাম

সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :