জামায়াতের ভারপ্রাপ্ত আমিরসহ ১০ নেতা কারাগারে

ব্যুরো প্রধান, রাজশাহী
| আপডেট : ১২ মার্চ ২০১৮, ২১:৫০ | প্রকাশিত : ১২ মার্চ ২০১৮, ২১:৩৬

রাজশাহীতে গ্রেপ্তার জামায়াতের ইসলামীর ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমানসহ ১০ নেতার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। সোমবার বিকালে নগরীর বোয়ালিয়া থানায় মামলাটি করা হয়।

নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক নাসির হোসেন বাদী হয়ে মামলাটি করেছেন।

তিনি জানান, বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা এ মামলায় অভিযোগ করা হয়েছে- নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্যে এই ১০ জামায়াত নেতা গোপন বৈঠক করছিলেন। এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে বিকালে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আদালতে তাদের প্রত্যেকের সাত দিন করে রিমান্ডেরও আবেদন করা হয়েছে।

এর আগে সকালে নগরীর হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় মহানগর জামায়াতের রোকন মুজিবর রহমানের বাড়ি থেকে ১০ নেতাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ১০ নেতার মধ্যে জামায়াতের ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান এবং বাড়ির মালিক মুজিবর রহমানও আছেন। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার অন্য আট নেতা হলেন- রাজশাহী জেলা (পূর্ব) আমির রেজাউর রহমান, জেলা (পশ্চিম) আমির আবদুল খালেক, মহানগর আমির ড. আবুল হাশেম, সেক্রেটারি সিদ্দিক হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আমির আবুজার গিফারী, রোকন রফিকুল ইসলাম, রাজশাহী জেলা পূর্ব জামায়াতের সদস্য ময়নুল হোসেন এবং গোদাগাড়ী থানা জামায়াতের কর্মী তৈয়ব আলী।

মহানগর ডিবি পুলিশের সহকারী কমিশনার আল-আমিন হোসাইন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জামায়াত নেতারা জানান- আগামী সিটি নির্বাচনকে ঘিরে তারা দলীয় সভা করছিলেন। তবে এ ব্যাপারে তাদের আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তাই আদালতে তাদের প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে।

আল-আমিন হোসাইন জানান, আদালত রিমান্ড আবেদন গ্রহণ করেছে। তবে শুনানি হয়নি। পরবর্তীতে শুনানি হবে। আসামিদের কারাগারে পাঠানো হয়েছে। আদালতে আসামিদের রিমান্ড মঞ্জুর হলে তাদের ফের থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১২মার্চ/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :