ঢাবিতে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, কাঁদানে গ্যাস

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৮:৩২ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০১৮, ১৫:৫১

রাজধানীর শাহবাগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেলা তিনটার দিকে শুরু হওয়া এই সংঘর্ষ প্রায় বিশ মিনিট স্থায়ী হয়।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়’ ব্যানারে এক বিক্ষোভ মিছিল বের করে ঢাবির প্রায় ২০০ শতাধিক শিক্ষার্থী। যার মধ্যে বিভিন্ন বাম সংগঠনের নেতাকর্মীদের সংখ্যাও ছিল চোখে পড়ার মতো।

শিক্ষার্থীদের এই বিক্ষোভ মিছিলটি শাহবাগ অভিমুখে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত ঘটে।

এতে ইমদাদুল নামে এক পুলিশ কনস্টেবলসহ প্রায় ৭ জন আহন হয়েছেন বলে জানা গেছে। আহত পুলিশ কনস্টেবলকে বারডেমে ভর্তি করা হয়েছে।

জানা যায়, মিছিলে আসা শিক্ষার্থীদের ছোড়া ইটের টুকরার আঘাতে ইমদাদুলের মাথায় আঘাত লাগে।

এর আগে বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এবং বেলা আড়াইটার দিকে রাজু ভাস্বকযের পাদদেশে অনুষ্ঠিত হওয়া এক সমাবেশে নেয়া তাৎক্ষনিক সিদ্ধান্তে তারা শাহাবাগের দিকে অগ্রসর হয়। এ সময় পুলিশ তাদের বাধা দিলে সংঘর্ষ বাধে। একপর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ছুঁড়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনকারী এক শিক্ষার্থী ঢাকাটাইমসকে জানান, ‘আমরা যখন মিছিল নিয়ে শাহাবাগ চত্ত্বরের অভিমুখে যাওয়ার চেষ্টা করি তখন পুলিশ আমাদের বাধা দেয়। আমরা তাদের (পুলিশ) সাথে কথা বলার চেষ্টা করলে তারা আমাদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করে এবং দুইজনকে আটক করে। আমাদের ওপর বিনা উস্কানিতে লাঠিচার্জ করার পাশাপাশি টিয়ার গ্যাস ছুঁড়েছে।’

এদিকে বাম ছাত্র সংগঠনগুলো দাবি করছে, মিছিল থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফেডারেশনের কর্মী আশরাফুল হক ইসতিয়াক ও ছাত্রফন্টের সজীব চৌহানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে (বিকাল সাড়ে চারটায়) শাহবাগ থানায় খোঁজ নিলে দায়িত্বরত পুলিশ কর্মকতা এ প্রতিবেদককে জানান, থানায় কেউ আটক নেই।

ঢাকাটাইমস/০৬আগস্ট/এনএইচএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে ট্রেনের ধাক্কায় সদ্য এসএসসি পাস শিক্ষার্থীর মৃত্যু

ঢামেক হাসপাতালে অপারেশন থিয়েটারের সামনে এসির কম্প্রেসর!

রাজধানীতে ঐতিহ্যবাহী স্থাপনা পরিদর্শনে মেয়রদের সংগঠন ‘সি৪০ সিটিজ’

নগরবাসীর আস্থা-বিশ্বাসই আমার কাজের শক্তি: মেয়র আতিক

২০৫০ সালের মধ্যে ঢাকার কার্বন নিঃসরণ কমানো হবে ৭০ ভাগ

দাবি না মানলে আমরণ অনশন: হুঁশিয়ারি শিক্ষক-কর্মচারী পরিষদের

প্রতিষ্ঠাবার্ষিকীতে শিশুদের মাঝে ১০ হাজার গাছ বিতরণ বাবুল্যান্ড ইনডোর প্লে-গ্রাউন্ডের

বন্যহাতির পায়ে পিষ্টে মৃত বাংলাদেশিদের ক্ষতিপূরণের দাবি

নয়াপল্টনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে দুই ঘণ্টায় ৮৭ মিলিমিটার বৃষ্টি, সড়কে ভোগান্তি

এই বিভাগের সব খবর

শিরোনাম :