বাঁচার আকুতি জানিয়েছিলেন খাসোগি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৮, ০৯:০১

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে হত্যা করার সময় বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্বাসিত সাংবাদিক জামাল খাসোগি। খাসোগিকে হত্যা করার মুহূর্তের অডিও রেকর্ড থেকে এমনটি জানা গেছে বলে উল্লেখ করেছেন তুরস্কের সিনিয়র সাংবাদিক নাজিফ কারামান।

তুর্কি গণমাধ্যম ডেইলি সাবাহ এর ক্রাইম বিভাগের প্রধান কারামান আল জাজিরাকে দেয়া এক সাক্ষাৎকারে জানান, ঘাতকরা খাসোগিকে হত্যার জন্য তার মাথার ওপর ভারী ব্যাগ চাপা দিয়েছিল। এই ব্যাগের ভারে দম বন্ধ হয়ে নিহত হন তিনি।

কারামান বলেন, অডিওতে খাসোগিকে বলতে শোনা যাচ্ছে, ‘আমার দমবন্ধ হয়ে আসছে। আমার মাথার উপর থেকে ব্যাগটি সরাও। আমি ভীষণভাবে ভয় পাচ্ছি।’

কারামান যে অডিওর বরাত দিয়ে এ তথ্য প্রকাশ করেছেন তুর্কি সরকার বলছে, সেটি দিয়ে প্রমাণ করা যাবে যে, গত ২ অক্টোবর সৌদি দূতাবাসে খাসোগিকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যা করা হয়েছে।

সম্প্রতি ওয়াশিংটন পোস্টে লেখা এক নিবন্ধে সৌদির প্রতি বেশ কিছু প্রশ্ন ছুড়ে দেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি নিবন্ধে বলেন, খাসোগির মৃতদেহ কোথায় তা জানাতে হবে। ইসলাম ধর্মমতে দাফন করা কর্তব্য এছাড়া তার পরিবার ও বন্ধুদেরকে তাকে শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ দেয়া আবশ্যক।

এ ঘটনায় জড়িত থাকার অপরাধে ১৮ জনকে গ্রেপ্তার করলেও এখন পর্যন্ত খাসোগির মৃতদেহের বিষয়ে কিছু জানায়নি সৌদি।

ঢাকা টাইমস/১১নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :