কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী পেলেন প্রধানমন্ত্রী স্বর্ণ পদক

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০১৮, ১৯:৩২

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে ১ম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭’ প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার রাজধানীর তেজগাঁওস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আড়ম্বরপূর্ণ এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সারাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন কৃতি শিক্ষার্থীর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচজন শিক্ষার্থী স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে স্বর্ণ পদক পেয়েছেন।

পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

এ সময় শিক্ষামন্ত্রী, ইউজিসির সম্মানিত চার সদস্য, সচিব মোহাম্মদ খালেদ, ইউজিসির উপ-সচিব মো. শাহিন সিরাজ ও ইউজিসির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

স্বর্ণ পদক পাওয়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী হলেন- কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবিকুন্নাহার নাহিদা; সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সাইয়্যেদা সুরাইয়া সুলতানা; বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার; ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন কাকলী ও প্রকৌশল অনুষদ থেকে সিএসই বিভাগের নয়ন বণিক।

প্রসঙ্গত, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণ পদক প্রবর্তন করে ইউজিসি কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় এবার দেশের বিভিন্ন (পাবলিক ও প্রাইভেট) বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ১৬৩ জন শিক্ষার্থী পেয়েছেন ২০১৭ সালের এই পুরস্কার।

(ঢাকাটাইমস/২৫জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনায় আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের নির্দেশ উপাচার্যের

কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার কমেছে ৪ শতাংশ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :